মেইন ম্যেনু

হোয়াইট হাউজের সামনে গুলি, আহত ১

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর ও বাসভবন হোয়াইট হাউজের কাছে গুলিতে একজন আহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার দুপুরে হোয়াইট হাউজের পশ্চিম পাশের একটি নিরাপত্তা চৌকিতে এ ঘটনা ঘটে। সিক্রেট সার্ভিসের এক সদস্য সেখানে অস্ত্রধারী একজনকে গুলি করলে এ ঘটনা ঘটে।

প্রেসিডেন্ট বারাক ওবামা এ সময় হোয়াইট হাউজে ছিলেন না। তিনি তখন মেরিল্যান্ডে গলফ খেলছিলেন। তবে ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন সেখানে ছিলেন। তবে দ্রুত তাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

পুলিশের বরাত দিয়ে এবিসি নিউজ জানিয়েছে, ওই ব্যক্তি হোয়াইট হাউজের নিরাপত্তা চৌকির সামনে পিস্তল বের করেছিল। এসময় সিক্রেট সার্ভিসের এক সদস্য তাকে গুলি করেন।গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছে। গুলিটি তার খাদ্যনালীতে বিদ্ধ হয়েছে।

এ ঘটনার পর কিছুক্ষণের জন্য হোয়াইট হাউজে মানুষের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়।

প্রসঙ্গত, গত কয়েক বছরে বেশ কয়েকবার হোয়াইট হাউজের নিরাপত্তা ব্যবস্থার ওপর হামলার ঘটনা ঘটেছে। গত এপ্রিলে হোয়াইট হাউজের দেওয়াল বেয়ে ওঠার চেষ্টাকালে এক অনুপ্রবেশকারীকে আটক করা হয়। ২০১৪ সালে ইরাক যুদ্ধ ফেরত ওমর গঞ্জালেজ হোয়াইট হাউজের কাঁটাতার ডিঙ্গিয়ে ছুরি হাতে ভবনের দিকে ছুটছিলেন। এসময় তাকে আটক করা হয়। ২০১৩ সালে এক ব্যক্তি হোয়াইট হাউজের নিরাপত্তা গেটে গাড়ি নিয়ে হামলা চালায়। এসময় সে গুলিও ছোঁড়ে।






মন্তব্য চালু নেই