মেইন ম্যেনু

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ সুখবর!

যুব প্রজন্মের স্মার্টফোনে এখন মেসেজিং অ্যাপের ছড়াছড়ি। যত দিন যাচ্ছে, নতুন নতুন মেসেজিং অ্যাপের ভিড়ও বাড়ছে। তবে আর পাঁচটা মেসেজিং অ্যাপের মধ্যেও নিজেকে প্রতিবারই সেরা প্রমাণ করে এসেছে হোয়াটসঅ্যাপ। এবারো তার ব্যতিক্রম হলো না। ফের নতুন কয়েকটি আকর্ষণীয় ফিচার যুক্ত হতে চলেছে হোয়াটসঅ্যাপে।

জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে ছবি পাঠানো এবার থেকে আরো বেশি মজাদার হতে চলেছে। আগে হোয়াটসঅ্যাপে কোন ছবি পাঠানোর সময় ছবির নিচে শুধুমাত্র টেক্সটের অপশন থাকত। এখন রীতিমতো এডিট করে বন্ধুকে ছবি পাঠাতে পারবেন ইউজাররা।

মোবাইল ক্যামেরায় ছবি তুলে বা গ্যালারি থেকে ছবি বেছে নেওয়ার পর হোয়াটসঅ্যাপে তা এলেই খুলে যাবে এডিটের অপশন। সেখানে ছবির মধ্যেই লেখা যাবে টেক্সট। পেনসিল দিয়ে ছবির উপর যা খুশি আঁকাও যাবে। ক্রপ অপশন থেকে ছবি কাটাকাটিও করে নিতে পারবেন ইচ্ছেমতো। এখানেই শেষ নয়, ছবির মধ্যে পছন্দমতো ইমোজি বসানোর অপশনও রয়েছে। একবার টেক্সট বা ইমোজি বসানোর পর যদি পছন্দ না হয়, তাহলে ইমোজি বা টেক্সট টেনে নিয়ে স্ক্রিনের বাঁ-দিকে রিসাইকেল বিনে ফেলে দিলেই হয়ে গেল। তবে টেক্সট বা ইমোজির মাপ ছোট-বড় করার কোন অপশন নেই।

তবে হোয়াটসঅ্যাপ আপডেট করলেই ইউজাররা নতুন এই ফিচারগুলি পাবেন না। অ্যান্ড্রয়েড ও আইওএস স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হবে। আপাতত ২.১৬.২৬০ বেটা ভার্সন টেস্টাররা হোয়াটসঅ্যাপ আপটেড করলে এই অপশনটি পাচ্ছেন।-সংবাদ প্রতিদিন






মন্তব্য চালু নেই