মেইন ম্যেনু

হ্যাটট্রিকে আল-আমিনের রেকর্ড

মুশফিকুর রহিমকে আউট করার মধ্য দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর দ্বিতীয় হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করলেন আল-আমিন হোসেন। তবে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করার রেকর্ড গড়লেন এ পেসার।

মুশফিকের আগে রবি বোপারা ও নুরুল হাসান সোহানকে পরপর দুই বলে আউট করেন আল-আমিন।

এর আগে পাকিস্তানের মোহাম্মদ সামি ২০১২ সালে দূরন্ত রাজশাহীর হয়ে ঢাকা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে বিপিএলের প্রথম হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান। ডানহাতি এ পেসার আউট করেন ড্যারেন স্টিভেন্স, আফতাব আহমেদ ও রানা নাভেদ-উল-হাসানকে।

মঙ্গলবার আল-আমিন নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে রবি বোপারাকে উইকেটের পিছনে তালুবন্দি করান। ক্রিজে আসা নুরুল হাসান সোহানকে তৃতীয় বলে সরাসরি বোল্ড করেন বরিশাল বুলসের এ পেসার। তখন হ্যাটট্রিকের ক্ষণ গণণায় ছিল মিরপুর স্টেডিয়ামের দশ হাজার দর্শক। তবে সিলেট সুপারস্টার্সের অধিনায়ক মুশফিকুর রহিম ক্রিজে আসায় হ্যাটট্রিক না হওয়ার শঙ্কাও জাগে।

কিন্তু আল-আমিনের কাছে হার মানতেই হয় নির্ভার মুশফিককে। মুশফিক বল বোঝার আগেই মিডল স্ট্যাম্পে আঘাত হানে আল-আমিনের বল। অফস্ট্যাম্পের বাইরের বল সুইং করে মুশফিকের উইকেট ভেঙে যায়।

এটি ছিল আল-আমিনের চতুর্থ উইকেট। হ্যাটট্রিক নেওয়ার আগে প্রথম ওভারে মুমিনুলকে সাজঘরে ফেরত পাঠান ঝিনাইদহের এ পেসার। তিন ওভার শেষে আল-আমিনের বোলিং ফিগার এরকম, ৩-০-২৮-৪






মন্তব্য চালু নেই