মেইন ম্যেনু

১০ম গ্রেডে বেতন স্কেল বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্বারক লিপি প্রদান

মোঃ ফজলে আলম, ভোলা ॥ ডিপ্লোমা কৃষিবিদদের ১০ম গ্রেডে বেতন স্কেল বাস্তবায়নের দাবীতে রবিবার সকাল ১১টার দিকে ভোলা প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন করে । পরে ভোলা জেলা প্রশাসক মোঃ সেলিম উদ্দিনের নিকট স্বারক লিপি প্রধান করে ডিপ্লোমা কৃষিবিদ ভোলা জেলা শাখা।

মানববন্ধনে ডিপ্লোমা কৃষিবিদ নেতা বলেন,স্বপ্নের সোনার বাংলা গঠনের লক্ষ্যে ডিপ্লোমা কৃষিবিদগন কৃষি প্রযুক্তি হস্তান্তরের মাধ্যমে কৃষকদের পাশে থেকে তাদের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। যুগান্তকারী কর্মসূচী মাঠে সফল প্রয়োগের ফলে আজ দেশ খাদ্যে উদ্ধৃত্ত দেশের মর্যাদা লাভ করতে সক্ষম হয়েছে। ডিপ্লোমা কৃষিবিদদের সফল নেতৃত্বে এই অগ্রযাত্রা অব্যাহত রাখার সংগ্রামে ডিপ্লোমা কৃষিবিদগন প্রতিশ্রুতিবদ্ধ।

কৃষি মন্ত্রণালয়ের অধিনস্থ বিভিন্ন দপ্তর /অধিদপ্তর/সংস্থায় কর্মরত ডিপ্লোমা কৃষিবিদ উপসহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীগন একই কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা কোর্স সম্পন্ন করা সত্বে ও ডিপ্লোমা প্রকৌশলীদের ন্যায় ১০ গ্রেডে বেতন স্কেল থেকে বঞ্চিত ও বৈষম্যের শিকার। ২০১৩ সনের ২৩ অক্টোবর ঢাকায় কেআইবি কমপ্লেক্সে মাননীয় প্রধানমন্ত্রী কৃষি মন্ত্রণালয়ের অধিনস্থ বিভিন্ন দপ্তর /অধিদপ্তর/সংস্থায় কর্মরত ডিপ্লোমা কৃষিবিদ উপ সহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীগন ১০ম গ্রেড বেতন স্কেল সহ ২য় শ্রেনীর পদমর্যাদা ঘোষনা করেন। কিন্তু আজো তা বাস্তবায়ন হয়নি।

কৃষি ডিপ্লোমাধারী উপ সহকারী কৃষি কর্মকর্তা/সমমান পদধারীদের প্রকৌশল ডিপ্লোমাধারীদের ন্যায় ২য় শ্রেনীর পদমর্যাদা ও ১০ম গ্রেড বেতন স্কেল দ্রুত বাস্তবায়ন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য জেলা প্রশাসকের মাধমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্বারক লিপির প্রদান করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন, ডিপ্লোমা কৃষিবিদ ইনিষ্টিটিউশন বাংলাদেশ ভোলা জেলা শাখা এর সভাপতি মজিবুল হক, সহ সভাপতি আলমগীর হোসেন, সাধারন সম্পাদক মোঃ রুহুল আমিন, যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ আকিদ হোসেন, সহ সাংগঠনিক মোঃ মনির হোসেনসহ বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই