মেইন ম্যেনু

১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন কাল

কুড়িগ্রামের চিলমারীতে বুধবার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিলমারী থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টায় দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্র পরিবারের মাঝে নির্ধারিত কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন তিনি। পরে ওখানেই সুধী সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

এ কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজিতে প্রতিমাসে ৩০ কেজি করে চাউল পাবেন। চলতি বছরের সেপ্টেম্বর, আক্টোবর, নভেম্বর ও আগামী বছরের মার্চ ও এপ্রিল পর্যন্ত এ কর্মসূচির আওতায় চাল পাবে হতদরিদ্র পরিবারগুলো। কুড়িগ্রামে ১ লাখ ২৫ হাজার ২৭৯টি পরিবার এ কর্মসূচির আওতায় চাল পাবে।

এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে চিলমারীতে ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তারা কর্মসূচি সফল করতে মরিয়া হয়ে কাজ করে যাচ্ছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. জাফর আলী জানান, ‘আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৭ সেপ্টেম্বর চিলমারী আসছেন। তার এ কর্মসূচি সফল করতে জেলা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ মাঠ পর্যায়ের নেতাকর্মীরা সক্রিয়ভাবে কাজ করছেন। প্রধানমন্ত্রী কুড়িগ্রামের মানুষকে ভালোবাসেন বলে এক বছরে এ নিয়ে দুইবার তিনি কুড়িগ্রাম সফর করতে যাচ্ছেন।’

জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, ‘প্রধানমন্ত্রীর আগমন ও হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচি সফল করতে সবধরনের প্রস্তুতি প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।






মন্তব্য চালু নেই