মেইন ম্যেনু

১২ এপ্রিল আসছে এইচটিসি ১০

বেশ কিছু দিন ধরে এইচটিসি’র পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন নিয়ে মাতামাতি চলছে প্রযুক্তিবিশ্বে। কানাঘুষার দিন বোধহয় শেষ হতে চললো এবার। কারণ, আগামী ১২ এপ্রিল উন্মোচন করা হচ্ছে ‘এইচটিসি ১০’ নামের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন।

ওই দিন একযুগে নিউইয়র্ক, লন্ডন ও তাইপে’তে এক অনুষ্ঠানের আয়োজন করেছে এইচটিসি কর্তৃপক্ষ। এই অনুষ্ঠানে সাংবাদিকদের উপস্থিতি নিশ্চিত করতে বিভিন্ন মিডিয়া হাউজে আমন্ত্রণপত্র পাঠাচ্ছে সংশ্লিষ্টরা। তাই ধারণা করা হচ্ছে, ১২ এপ্রিলই এইচটিসি ১০ স্মার্টফোনের জন্য গ্রাহকদের অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

ফাঁস হওয়া ছবি মতে, সাদা, কালো, সোনালী এবং সাদাকালো –এই চার রঙে বাজারে আসবে এইচটিসি’র ফ্ল্যাগশিপ ডিভাইসটি।

স্মার্টফোনটি বাজারে আসবে ‘এইচটিসি ১০’ নামেই। এতোদিন পর্যন্ত সকলে এর নাম এইচটিসি ওয়ান এম১০ হবে বলেই জেনে এসেছেন। এইচটিসি’র আগের ফ্ল্যাগশিপ ফোনটির নাম ছিল ওয়ান এম৯। তার আগেরটির নাম ছিল ওয়ান (এম৮)। সে কারণে যে ফোনটি আসছে তার নাম ওয়ান এম১০ হবে বলেই ধরে নিয়েছিলেন প্রযুক্তিবিশ্বের সবাই।

ফাঁস হওয়া তথ্যের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, এইচটিসি ১০ -এ থাকবে ৫.১ ইঞ্চি আকারের কোয়াডএইচডি অ্যামোলেড টাচস্ক্রিন, কোয়ালকম স্নাপড্রাগন ৮২০ চিপসেট, ৪ গিগাবাইট র‌্যাম এবং ১৬/৩২/৬৪ গিগাবাইট আভ্যন্তরীণ সংরক্ষণ ক্ষমতা, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং উন্নত ক্যামেরা। ধারণা করা হচ্ছে, এটি চালাবে অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালোতে।

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে গ্যালাক্সি এস৭ ও এলজি জি৫ ফোন সবার নজর কাড়ে। এই ফোন দুটির সঙ্গে প্রতিযোগিতা করতেই সময় নিয়ে, কঠোর পরিশ্রম করে নতুন ফোন তৈরি করেছেন এইচটিসির কর্মকর্তারা।






মন্তব্য চালু নেই