মেইন ম্যেনু

১২ মামলায় আজ হাজিরা দেবেন খালেদা

নাশকতা, দুর্নীতি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা ১২টি মামলায় হাজিরা দিতে আজ (বুধবার) ঢাকার নিম্ন আদালতে উপস্থিত হবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে খালেদা আদালতে উপস্থিত হবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

যে ১২টি মামলায় তিনি হাজিরা দেবেন সেগুলো হলো- রাজধানীর দারুসসালাম থানার নাশকতার ৯ মামলা, নাইকো দুর্নীতি মামলা, বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা একটি মামলা।

এর মধ্যে দারুসসালাম থানার নাশকতার ৯ মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করবেন তিনি। এসব মামলায় তাকে পলাতক দেখিয়ে চার্জশিট দিয়েছেন তদন্ত কর্মকর্তারা। অপর তিন মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

দারুসসালাম থানার নাশকতার ৯ মামলা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা মামলাটি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বিচারাধীন। নাইকো দুর্নীতি মামলাটি ঢাকার ৯ নং বিশেষ জজ আদালতে ও বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলাটি ঢাকার ২নং বিশেষ জজ আদালতে বিচারাধীন রয়েছে।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বুধবার ১২ মামলার হাজিরা দিতে ঢাকার নিম্ন আদালতে উপস্থিত হবেন। তিনি বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে আদালতে উপস্থিত হবেন।






মন্তব্য চালু নেই