মেইন ম্যেনু

১৫ আগস্ট ও ৩ নভেম্বরের খুনি জিয়া

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নির্দেশেই ১৫ আগস্ট এবং ৩ নভেম্বরের হত্যাকাণ্ড হয়েছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি বলেন, ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড ও ৩ নভেম্বর জেলহত্যা একই সূত্রে গাঁথা। একই খুনির নির্দেশে এই দুটি হত্যাকাণ্ড সংগঠিত হয়েছিল।’

জেলহত্যা দিবস উপলক্ষে সোমবার সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্যক অর্পণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আশরাফ বলেন, ‘জিয়াউর রহমানের নির্দেশে এই ঘাতকরা চার নেতাকে কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করে। এর আগে বঙ্গবন্ধু এবং তার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়। তারা বাংলাদেশকে পাকিস্তানের দোসর হিসেবে প্রতিষ্ঠা করতে চেয়েছিল।’

এর আগে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ জাতীয় নেতাদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথমে প্রধানমন্ত্রী ও পরে দলীয় প্রধান হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে তিনি বনানী করবস্থানে ৭৫ সালে কেন্দ্রীয় কারাগারে নিহত জাতীয় নেতাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে মন্ত্রিপরিষদের সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই