মেইন ম্যেনু

১৫ বছরের জেল হচ্ছে পিস্টোরিয়াসের !

আবারো জেলে ফিরতে হচ্ছে অস্কার পিস্টোরিয়াসকে। বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে হত্যার দায়ে এ শাস্তি পেতে যাচ্ছেন তিনি। নতুন করে বিচারের পর অনিচ্ছাকৃত হত্যার বদলে সরাসরি খুনের অপরাধী সাব্যস্ত হয়ে যাওয়ার সমূহ সম্ভবনা রয়েছে বলে জানান বিশেষজ্ঞ আইনজীবীরা। দক্ষিণ আফ্রিকার আইনে এর সর্বনিম্ন শাস্তি পনেরো বছরের জেল।

তবে পিস্টোরিয়াসের প্রতিবন্ধকতা এবং মানসিক অবস্থা বিচার করে শাস্তি কিছুটা কমতে পারে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও এর আগেই তিনি প্রায় এক বছর জেল খেটেছেন তাও বিবেচনায় আনা হতে পারে। আগামী বুধবার পিস্টোরিয়াস মামলায় রায় দেবে আদালত।

২০১৩-এর ১৪ ফেব্রুয়ারি রাতে বান্ধবী রিভাকে গুলি করে হত্যা করেন পিস্টোরিয়াস। তবে তিনি এই খুনকে অনিচ্ছাকৃত বলে আসছেন বারবার। শোবার ঘরের বাথরুমে চোর ঢুকেছে ভেবে তিনি বন্ধ দরজার বাইরে থেকেই গুলি চালিয়েছিলেন। ভিতরে রিভা ছিলেন সেটা জানতেন না বলে আসছেন এ প্যারা অ্যাথলেট।

সে ঘটনার পর প্রাথমিক বিচারে অনিচ্ছাকৃত হত্যার অপরাধে পাঁচ বছরের কারাদণ্ড হয় পিস্টোরিয়াসের। তবে প্রিটোরিয়ার জেলে শাস্তির এক বছর কাটানোর পরেই মুক্তি পেয়ে যান তিনি। আদালতের নির্দিষ্ট কিছু বিধিনিষেধ মেনে বাড়িতে আছেন এ অ্যাথলেট।






মন্তব্য চালু নেই