মেইন ম্যেনু

১৫ বছর পর ছাড়া পেয়ে সেই একই দোকানে ডাকাতি, এবার ১৬ বছর জেল

ক্রিস্টোফার মিলার নামের এক ব্যক্তি দীর্ঘ ১৫ বছর জেলে থাকার পরে ছাড়া পেয়ে আবার ওইে একই দোকানে ডাকাতি করেছেন। এবার তার শাস্তি হয়েছে ১৬বছর। এটা কি ডাকাতি নাকি প্রতিশোধ? যদি প্রতিশোধ হয় তাহলে এতো বছর জেলে থাকার পরেও কি তার জ্বালা মেটেনি? সত্যিই এমন অবাক করা ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের একটি জুতার দোকানে।-খবর এপি

খবরে বলা হয়, ওই ব্যক্তি জুতার যে দোকানে ডাকাতি করার জন্য ঢুকেছিলেন, সেখানে ১৯৯৯ সালেও একবার ডাকাতি করেছিলেন তিনি। সেবার এ অপরাধে দীর্ঘ ১৫ বছর জেলও খেটেছেন। জেল থেকে বের হয়ে ফের ওই একই দোকানে ডাকাতি! প্রতিশোধপরায়ণ হয়েও কাজটা করে থাকতে পারেন তিনি। অর্থাৎ, কৃতকর্মের কোন অনুশোচনাই তার মধ্যে কাজ করেনি। কাউন্টারের পেছনে ১৫ বছর আগে যিনি দায়িত্ব সামলাতেন, তিনি এবারের ডাকাতির সময়েও ছিলেন। মিলার এখন রয়েছে শ্রীঘরে।

গত শুক্রবার স্থানীয় একটি আদালত তাকে ১৬ বছরের কারাদ- প্রদান করে। ব্রিজটনের বাসিন্দা ৪১ বছর বয়সী মিলার এ বছরের শুরুতে ডাকাতির অভিযোগে দোষী সাব্যস্ত হন। কর্তৃপক্ষ বলছে, ২০১৪ সালের মার্চে টমস রিভার এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। প্রথম ডাকাতির ঘটনায় দোষী সাব্যস্ত হয়ে ১৫ বছর কারাদ- ভোগ শেষে তিনি বের হলেন। বের হয়েই তিনি সেই একই দোকানে গিয়ে ডাকাতি করেন।

ক্যাশ থেকে তিনি ৩৮৯ ডলার ছিনিয়ে নেন এবার এবং দোকানের কর্মচারীদের মোবাইল ফোনগুলো নিয়ে পালিয়ে যান। মিলারের মুক্তি পাওয়ার ঘটনাটি জানানো হয়েছিল দোকানের তত্ত্বাবধানে থাকা ব্যক্তিকে। তিনি পুলিশকে জানালেন, ১৯৯৯ সালের পুনরাবৃত্তি ঘটিয়ে একই ব্যক্তি ক্রিস্টোফার মিলার এবারও দোকানটিতে ডাকাতি করেছেন।






মন্তব্য চালু নেই