মেইন ম্যেনু

১৬ দিন পর কাল খুলছে সুপ্রিমকোর্ট

১৬ দিন পর আগামীকাল রবিবার খুলছে সুপ্রিমকোর্ট। গত ১৭ ডিসেম্বর শুরু হয় সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের অবকাশ। সাপ্তাহিক ছুটি, সরকার ঘোষিত ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়মিত বিচারিক কার্যক্রম এ সময় বন্ধ ছিল। রবিবার থেকে আবারও আইনজীবী ও বিচার প্রার্থীদের আগমনে মুখরিত হবে সর্বোচ্চ আদালত অঙ্গন।

তবে ছুটিকালীন সময়ে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে বেশ ক’টি অবকাশকালীন বেঞ্চ ও আপিল বিভাগে চেম্বার কোর্ট ছিল।

জামায়াতের আমির ও সাবেক মন্ত্রী মতিউর রহমান নিজামীকে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে আনা আপিল মামলার রায় ঘোষণার জন্য চলতি সপ্তাহের ৬ জানুয়ারি দিন ধার্য রয়েছে।

নিজামীর আনা আপিল মামলার শুনানি গত ৮ ডিসেম্বর শেষ হয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চে নিজামীর আপিল মামলায় শুনানি শেষে রায় ঘোষণার এ দিন ধার্য করে আদেশ দেয়া হয়। বেঞ্চের অন্য সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।






মন্তব্য চালু নেই