মেইন ম্যেনু

১৭ বছর পর চলচ্চিত্রে গাইলেন মৌসুমী

ঢাকাই ছবির প্রিয়দর্শিনী অভিনেত্রী বলা হয় মৌসুমীকে। একসময়ের সুপারহিট ছবির নায়িকা মৌসুমী অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকবার চলচ্চিত্রের গানে কণ্ঠও দিয়েছেন। নিজের নাম ভূমিকায় অভিনয় করা ‘মৌসুমী’ ছবিতে ১৯৯৩ সালে প্রথম প্লে-ব্যাক করেন। সেই গান বেশ শ্রোতাপ্রিয়তাও পেয়েছিলো।

এরপর ‘মগের মুল্লুক’ ছবিতে ‘কি দারুণ দেখতে’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছিলেন মৌসুমী। সেটা ১৯৯৯ সালের কথা। এরপর তিনি আর ছবির গানে কণ্ঠ দেননি। তবে ১৭ বছর পর আবারো গাইলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

নির্মাতা সোহানুর রহমান সোহানের শিশুতোষ চলচ্চিত্র ‘আমার বাংলাদেশ’র জন্য গেয়েছেন মৌসুমী। জাভেদ আহমেদ কিসলুর সংগীতায়োজনে গানটি লিখেছেন মুনসী ওয়াদুদ। গত সপ্তাহে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে বলে জানান নির্মাতা সোহান।

তিনি বলেন, ‘মৌসুমীর অভিনয়ের পাশাপাশি গানের গলাও চমৎকার। সেই ভাবনা থেকেই তাকে আমি আমার ‘আমার বাংলাদেশ’ ছবিতে গাইতে বলি। সে গেয়েছেও দারুণ। আশা করছি, গানটি সবার ভালো লাগবে।’

মৌসুমী বলেন, ‘সোহান ভাইয়ের বিশেষ অনুরোধেই আসলে গানটি করা। কারণ চলচ্চিত্রে আমার গুরু তিনিই। তাই গুরুর বিশেষ অনুরোধ না রাখা আমার পক্ষে সম্ভব ছিলো না। তাই গানটি গেয়েছি। কেমন গেয়েছি জানি না। তবে চেষ্টা করেছি ভালোভাবে গাইবার। আশা করি শ্রোতা দর্শকের কাছে গানটি ভালো লাগবে।’

ছবিটিতে শিশুদের পাশাপাশি অভিনয় করবেন ওমর সানী, ফেরদৌস ও মৌসুমী।






মন্তব্য চালু নেই