মেইন ম্যেনু

২০০ পেরিয়ে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০ রান পেরিয়েছে টস জিতে ব্যাট করা বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২০৩ রান। মোসাব্বেক হোসেন ৩ ও সাঈদ সরকার ২ রান নিয়ে ব্যাট করছেন। ফিরে গেছেন মেহেদী হাসান মিরাজ (৬০), মোহাম্মদ সাইফউদ্দিন (৩৬), জাকির হাসান (২৪), জয়রাজ শেখ (৩৫), নাজমুল হোসেন শান্ত (১১), সাইফ হাসান (১০), পিনাক ঘোষ (০)।

বৃহস্পতিবার সকালে কুয়াশায় ঢাকা ছিল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম। এর মধ্যেই টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। সকাল ৯টায় শুরু হওয়া ম্যাচে শুরুটা মোটেই ভালো হয়নি স্বাগতিকদের। এদিনও ব্যর্থ স্বাগতিকদের উদ্বোধনী জুটি।

ইনিংসের দ্বিতীয় ওভারেই ওয়েস্ট ইন্ডিজের পেসার চেমার হোল্ডারের শর্ট বলে শট খেলতে গিয়ে থার্ডম্যানে ক্যাচ দেন পিনাক ঘোষ। এদিন রানের খাতাই খুলতে পারেননি এই বাঁহাতি। ভালো করতে পারেননি তার উদ্বোধনী জুটির সঙ্গী সাইফ হাসানও। দলীয় ২৭ রানে আরেক ক্যারিবীয় পেসার আলজারি জোসেপের বলে স্কয়ার লেগে গুডলিকে ক্যাচ দেন সাইফ (১০)।

শুরুতেই দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারানোর পর তৃতীয় উইকেট জুটিতে জয়রাজ শেখ ও নাজমুল হোসেন শান্ত প্রতিরোধের চেষ্টা করেছিলেন। কিন্তু ৩১ রানের বেশি স্থায়ী হয়নি এ জুটিও। আরেক পেসার রায়ান জনের বলে শিমরন হেটমায়ারকে ক্যাচ দেন শান্ত। এদিন তার ব্যাট থেকে আসে ১১ রান।

বৈশ্বিক কোনো টুর্নামেন্টে এবারই প্রথম সেমিফাইনাল খেলছে বাংলাদেশ। আগের ম্যাচের একাদশ থেকে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। বাঁহাতি স্পিনার আরিফুল ইসলাম জনির পরিবর্তে বিশ্বকাপে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন মোসাব্বেক হোসেন সান।

পরিসংখ্যান বলছে, ওয়েস্ট ইন্ডিজের যুবাদের বিপক্ষে আজ বাংলাদেশই ফেবারিট। সাম্প্রতিক সাফল্য আর ঘরের মাঠের সুবিধা-সব দিক দিয়েই এগিয়ে আছেন মেহেদীরা।

যুব ওয়ানডেতে এখন পর্যন্ত ১৭ বার মুখোমুখি হয়ে ১২ বার জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। যুব বিশ্বকাপের পরিসংখ্যানেও এগিয়ে বাংলাদেশই। তিনবার মুখোমুখি হয়ে দুবার জিতেছে বাংলাদেশ। তা ছাড়া বিশ্বকাপের আগে তিন ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে মেহেদীর দল।






মন্তব্য চালু নেই