মেইন ম্যেনু

২০০ ফুট গভীর গর্ত থেকে জীবিত শিশু উদ্ধার (ভিডিও)

ভারতে সোমবার ২শ ফুট গভীর গর্ত থেকে আড়াই বছরের একটি মেয়ে শিশুকে উদ্ধার করা হয়েছে। মেয়েটি রোববার দুপুর নাগাদ তাদের বাড়ি সংলগ্ন ওই গর্তে পড়ে গিয়েছিল। দিন রাত অক্লান্ত পরিশ্রমের পর সোমবার সকালে শিশুটিকে তুলে আনতে সক্ষম হয়েছেন স্থানীয় উদ্ধারকর্মীরা।

এনডিটিভি জানিয়েছে, জয়তি মিনা নামের আড়াই বছরের ওই শিশুটির বাড়ি রাজস্থান রাজ্যের দাউসা জেলার বিহারপুর গ্রামে। সে রোববার তাদের বাড়ির পাশে এক মাঠে খেলছিল। খেলতে খেলতে সে বেলা তিনটার দিকে সে মাঠের ২শ ফুট গভীর এক গর্তে পড়ে যায়। এ সময় তার মা পাশেই এক ক্ষেতে কাজ করছিলেন। মাত্র একদিন আগেই ওই গর্তটি খনন করা হয়েছিল। সম্ভবত পানির জন্য এটি খোঁড়া হয়েছিল।

শিশুর গর্তে পড়ে যাওয়ার এই ঘটনা গোটা এলাকায় আলোড়ন সৃষ্টি করেছিল। ঘটনাস্থলে ভিড় করেছিল অসংখ্য উৎসুক জনতা। জনতার এই ভিড় সামাল দিতে বিহারপুর গ্রামে পুলিশ মোতায়েন করেন জেলা প্রশাসক।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসেন উদ্ধারকর্মীরা। তারা রোববার বিকেল থেকেই শিশুটিকে তুলে আনার চেষ্টা চালাতে থাকেন। তারা সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ফুটেজ দেখে শিশুটির অবস্থান সম্পর্কে নিশ্চিত হন। শিশুটি কুয়ার প্রায় ৫০-৬০ ফুট গভীরে আটকা পড়েছিল। তারা ক্রেন দিয়ে বাচ্চাটিকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু কাজটা অত সহজ ছিল না।

দিন গিয়ে রাত আসে। কিন্তু তারা হাল ছাড়েননি। উদ্ধারকর্মীরা রোববার রাতভর চেষ্টা চালাতে থাকেন। তাদের আপ্রাণ চেষ্টায় সোমবার সকালে শিশুটিকে জীবিত তুলে আনা সম্ভব হয়।

200f 200fe

ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন






মন্তব্য চালু নেই