মেইন ম্যেনু

২০১৬ সালের সৌন্দর্যের রানিরা (দেখুন ছবিতে)

তুমি হে সুন্দরীতমা, নীলিমার
দিকে তাকিয়ে বলতেই পারো
‘এই আকাশ আমার’
কিন্তু নীল আকাশ কোনো উত্তর দেবে না।

সুন্দরীদের মন যোগাতে আকাশও সবকিছু চুপচাপ মেনে নেয়! শাজাহানরা বানিয়ে ফেলেন তাজমহল! কিন্ত এ তো শুধু প্রিয়তমাদের জন্য! কর্মক্ষেত্রে নারী সহকর্মীকে পুরুষরা কি অতখানিক গুরুত্ব বা ছাড় দেয়! গবেষণায় দেখা যায়, একজন নারী পুরুষের চেয়ে অনেক বেশি পরিশ্রমী হয় কিন্ত পুরুষতান্ত্রিক সমাজে তবুও কর্তৃত্ব আর মুনাফার সিংহভাগ নিয়ে যায় পুরুষেরা। তারপরও নারীরা কিন্তু থেমে থাকে না, তাদের মেধা, যোগত্যা এবং অবশ্যই সোন্দর্য দিয়ে এগিয়ে যান অনেক দূরে, অনেক পুরুষকে ছাড়িয়ে…। ২০১৬ সালের সবচেয়ে সফল এবং তার চেয়ে বেশি আবেদনময়ী ১০ জন নারীর সঙ্গে পরিচয় করিয়ে দেব আপনাদের!

1

ইভা মেন্দেজ

৪০ বছর বয়সেও ইভা মেন্দেজ সমানভাবে আগের মতো সুন্দর এবং আবেদনময়ী! অনেকেই বলে থাকেন, তোমরা ইভাকে দেখে শেখ কীভাবে নিজেকে মেইনটেইন করতে হয়। মায়ামিতে জন্মগ্রহন করা এই অভিনেত্রী প্রতিদিন নিয়ম করে সময় কাটান জিমে আর যোগ ব্যায়ামে। এই স্বর্ণকেশী সুন্দরী শুধু আবেদনময়ী বা আকর্ষণীয়ই নন, তিনি তার কাজের ক্ষেত্রে দারুণ দক্ষ! যা তাকে এখনো জনপ্রিয়তার শীর্ষে ধরে রেখেছে। বলা হচ্ছে, ২০১৬ সালেও তাকে কুর্নিশ করে চলতে হবে অন্য সুন্দরীদের।

2

জুলিয়ান হগ

জুলিয়ান হগ একজন দুর্দান্ত নৃত্যশিল্পী এবং বিখ্যাত গায়িকা। তার মোহনীয় সৌন্দর্য আর আকর্ষণীয় ব্যক্তিত্বই নৃত্যশিল্পী হিসেবে খ্যাতির চূড়ায় নিয়ে গেছে বলে বিশেষজ্ঞদের ধারণা। তার সুন্দর চেহারা ও দুর্দান্ত নাচের শৈলী তাকে আমেরিকার বড় ও ছোট পর্দায় করেছে তুমুল জনপ্রিয়। যে কারণে শুধু ২০১৬ সাল কেন, আরো কয়েক বছর দুনিয়া কাঁপাবেন তিনি।

3

ক্লেয়ার বিডেজ

ক্লেয়ার বিডেজ বর্তমানে বিশ্বের ১০ জন হট নারীর মধ্যে অন্যতম এবং বিখ্যাত অ্যাথলেট! মার্কিন নাগরিক হলেও তার পেশার কারণেই তিনি এখন বিশ্বজুড়ে জনপ্রিয়। সাঁতারের পোশাক ও অন্যান্য খোলামেলা ফটোশ্যুটে তার সোন্দর্য ও আকর্ষণীয় ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যায়। সুন্দরী হলেও তার লক্ষ্য রেকর্ড গড়ে অলিম্পিকে সোনা জেতা।

4

গ্রেসি গোল্ড

এই চমৎকার দ্যুতি ছড়ানো সুন্দরী একজন পেশাদার স্কেটার। তার ভূবন ভোলানো হাসি আর নিষ্পাপ চেহারা শুধু বয়ফ্রেন্ড ম্যাক্স অ্যারন নয়, লাখো যুবকের ঘুম কাঁড়ে। অনেকে বলে থাকে গ্রেসি তার নামের মতোই সোনালি আভা ছড়ায়। সুন্দরী হওয়ার সঙ্গে সঙ্গে নিজের ফিল্ডে কয়েকটি রেকর্ডের মালিকও তিনি।

5

নাটালি পোর্টম্যান

নাটালি হচ্ছেন আরেকজন মেধাবী এবং আবেদনময়ী নারী যে তার নিজের ক্ষেত্রে এরই মধ্যে প্রতিষ্ঠিত। হলিউডে নাটালি তার প্রতিটা চরিত্রকে এক্সপেরিমেন্ট করতে ছাড়েন না! এই অস্কার বিজয়ী অভিনেত্রীর চুলের স্টাইল, লুক প্রতি ক্ষেত্রেই থাকে ভিন্নতা। হলিউডে বর্তমানে যারা তাদের ব্যক্তিত্ব ও সৌন্দর্যের জন্য বিখ্যাত নাটালি পোর্টম্যান তাদের মধ্যে অন্যতম।

6

জেনিফার লোপেজ

এই মার্কিন সুন্দরী ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন। হলিউডে তার মতো বৈচিত্র্যসম্পন্ন অভিনেত্রী আর দ্বিতীয়টি নেই। তিনি একাধারে লেখিকা, অভিনেত্রী, গায়িকা, গীতিকার এবং ফ্যাশন ডিজাইনার। তিনি হলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ব্যক্তিত্ব।

7

শাকিরা

বলা হয়ে থাকে, ‘একদিকে শাকিরা অন্য দিকে বাকিরা।’ তার সময়ে তিনিই সেরা। বিশ্বকাপের ‘ওয়াকা ওয়াকা’ গানের শিল্পী জনপ্রিয়তায় এখনো তুঙ্গে। বার্সেলোনা ফুটবল ক্লাবের সঙ্গে নাম জড়িয়ে থাকা শাকিরা একজন দক্ষ গান রচয়িতাও বটে। শাকিরার জন্মস্থান কলাম্বিয়া।

8

জেসিকা অ্যালবা

জেসিকা অ্যালবা সম্পর্কে কোনো ভূমিকা দেওয়ার প্রয়োজন আছে কি? আমার ধারণা নেই। এই হলিউড সুন্দরী সকল তরুণদের কাছেই স্বপ্নকন্যা। জেসিকার বন্ধুত্ব সুলভ ব্যবহার এবং মন মাতানো সৌন্দর্য তাকে তার প্রফেশনে প্রতিষ্ঠিত করেছে।

9

কেটি পেরি

বাংলাদেশে জন্ম নিলে হয়তো নাম হতো পরী। কিন্ত আফসোস জনপ্রিয় পপ গায়িকার জন্ম যুক্তরাষ্ট্রে। তাকে বলা হয় ক্যালিফোর্নিয়ার হট কন্যা! প্রকৃতি প্রদত্ত মেধা আর নিজেকে আকর্ষণীয় করে উপস্থাপনের ভঙ্গি তাকে দর্শক ও শ্রোতাপ্রিয়তা দিয়েছে, যা হয়তো বহাল থাকবে আরো অনেক বছর।

10

হিলারি নাইট

হিলারি নাইট শুধু বিশ্বের অন্যতম আবেদনময়ী সুন্দরীই নন, দুর্দান্ত একজন আইস হকি প্লেয়ারও বটে। তিনি শুধু পারফেক্টশনিস্টই নন, এ বছরের হটেস্ট গার্লও নির্বাচিত হয়েছেন। হিলারি সাধারণত খোলামেলা পোশাক পরেন না। সুতরাং আপনি যদি তার হট পিক খুঁজতে যান, তাহলে হয়তো হতাশই হবেন।

উল্লেখ্য, যে সুন্দরীদের কথা বলা হলো এত সময়, তাদের মধ্যে কেউ কেউ আগে থেকেই নিজ নিজ ক্ষেত্রে রাজ করছে। কিন্তু তারা ফুরিয়ে যাননি। বরং আরো বেশি মোহনীয়তা নিয়ে ভক্তদের মনের রানি হয়ে আছেন এবং থাকবেন।






মন্তব্য চালু নেই