মেইন ম্যেনু

২০১৮ টি-টোয়েন্টি বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকায়!

আইসিসির বর্তমান নিয়ম অনুযায়ী চার বছর পরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও সে সিদ্ধান্ত থেকে অচিরেই সরে আসতে চাইছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সাফল্যের কথা চিন্তা করেই ২০১৮ এবং ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের চিন্তা করছে আইসিসি।

সেক্ষেত্রে ২০১৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকায় করার চিন্তা করছে তারা। বৃহস্পতিবার সম্প্রচার সংস্থা স্টার স্পোর্টসের সঙ্গে আইসিসির মিটিংয়ে উঠে আসে এ সকল তথ্য। দক্ষিণ আফ্রিকায় সেপ্টেম্বর-অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় আইসিসি। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে ভারতীয় ঘড়ির কাটার বৈষম্যের কারণে সেখানে হওয়ার আশঙ্কা নেই।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের প্রধান হারুন লরগাত ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘অবশ্যই আমরা উচ্ছ্বসিত আইসিসির যেকোন ইভেন্ট আয়োজনে। আমরা এর আগে প্রমাণ করেছি, ক্রিকেটের যেকোন ইভেন্টের জন্য দক্ষিণ আফ্রিকা উপযুক্ত জায়গা।’

কিন্তু দক্ষিণ আফ্রিকার ক্রীড়ামন্ত্রীর উপরেই অনেকটা নির্ভর করছে আইসিসির এই ইভেন্ট আদৌ সে দেশে হবে কিনা। পাঁচটি খেলায় দক্ষিণ আফ্রিকাকে আন্তর্জাতিক কোন ইভেন্ট আয়োজন থেকে বহিষ্কার করেছে সে দেশের ক্রীড়া মন্ত্রণালয়। কিন্তু সেই সমস্যা সমাধানের চেষ্টা চলছে বলে ক্রিকইনফোর রিপোর্টে বলা হয়।






মন্তব্য চালু নেই