মেইন ম্যেনু

২০১৮ সালে গ্যাস সমস্যা থাকবে না

আগামী বছরের শুরু থেকেই আর গ্যাসের সমস্যা থাকবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গ্যাস সাশ্রয়ে তিনি সর্বত্র প্রি-পেমেন্ট মিটার স্থাপনেরও গুরুত্বারোপ করেন।

তিনি শনিবার (৬ আগস্ট) সচিবালয়ে ২০১৬-১৭ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভুক্ত বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি একথা জানান।

তিনি বলেন, ‘গ্যাসের প্রি-পেমেন্ট মিটার প্রকল্প বাস্তবায়ন নির্ধারিত সময়ের আগেই শেষ করতে হবে। শেষ সময়ে তাড়াহুড়ো করা যাবে না।’ নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়িত হয়নি, এমন সব প্রকল্প বাদ দেয়ার উদ্যোগ নিতেও বলেন তিনি।

তিনি বলেন, ‘বিতরণ কোম্পানিগুলোর সেবার মান আরো বাড়ানো প্রয়োজন। সোলার পার্ক (Solar Park) করার প্রস্তাব দ্রুত উপস্থাপন করার জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।’

সভায় জানানো হয়, বিদ্যুৎ বিভাগে মোট ৭১টি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। যার মধ্যে বিদ্যুৎ বিভাগের নিজস্ব ৪টি, পিডিবির ২১টি, আরইবির ১২টি, পিজিসিবির ১২টি, ডিপিডিসির ৫টি, ডেসকোর ৩টি, পাওয়ার সেলের ১টি, ওজোপাডিকোর ২টি, নওপাজেকোর ৩টি, ইজিসিবির ৩টি, এপিএসসিএল’র ২টি, সিপিজিসিএল’র ২টি এবং আরপিসিএল’র ১টি। এই ৭১টি প্রকল্পে বরাদ্দ রয়েছে ১৫ হাজার ৫শ’ ৪০ দশমিক শূন্য ৮ কোটি টাকা।

অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম, পিডিবির চেয়ারম্যান মো. শামসুল হাসান মিয়া, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনসহ বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই