মেইন ম্যেনু

২০২০ পর্যন্ত রিয়াল মাদ্রিদে রোনালদো?

ক্রিস্টিয়ানো রোনালদো কি রিয়াল মাদ্রিদেই থাকছেন? দলবদলের মৌসুম আসলেই তো কোটি টাকার প্রশ্ন হয়ে দাঁড়ায় এটি।

২০১৮ সাল পর্যন্ত রিয়ালের সঙ্গে চুক্তি আছে রোনালদোর। কিন্তু সম্প্রতি গুঞ্জন চলছিল, এই মৌসুম শেষ হলেই রিয়াল মাদ্রিদ ছেড়ে যাবেন পর্তুগিজ মহাতারকা।

তবে নতুন খবর হচ্ছে, রিয়াল মাদ্রিদেই চুক্তি নবায়ন করতে যাচ্ছেন রোনালদো। আর এই চুক্তি হলে ২০২০ সাল পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতেই থাকবেন সিআর-সেভেন। এমন খবরই প্রকাশ করেছে স্প্যানিশ পত্রিকা ‘এল কনফিডেন্সিয়াল’।

পত্রিকাটি জানিয়েছে, রোনালদোর সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে গত এক মাস ধরেই নাকি কথাবার্তা চলছে দুই পক্ষের মধ্যে। ক্লাবের চাওয়া, রোনালদো যেন রিয়ালেই তার পেশাদার ফুটবল ক্যারিয়ার শেষ করেন। সেজন্য রোনালদোকে আরো দুই বছর চুক্তির মেয়াদ বাড়ানোর অফার দিয়েছে তারা।

বর্তমানে রোনালদোর বয়স ৩১। অর্থাৎ ২০২০ সাল পর্যন্ত রিয়ালে থাকলে তার বয়স বেড়ে দাঁড়াবে ৩৫-এ। তখন হয়তো অবসরের চিন্তাই করবেন তিনি।

স্প্যানিশ পত্রিকাটি জানিয়েছে, চলতি মৌসুম শেষ হওয়ার আগেই রোনালদোর সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি চূড়ান্ত করে তা জনসম্মুখে প্রকাশ করতে চায় রিয়াল মাদ্রিদ।

চলতি মৌসুমের শুরুর দিকে রাফায়েল বেনিতেজের অধীনে রোনালদোর পারফরম্যান্স তেমন একটা ভালো ছিল না। তবে নতুন কোচ জিনেদিন জিদানের কোচিংয়ে সম্প্রতি দারুণ খেলছেন তিনবারের ফিফা বর্ষসেরা এই খেলোয়াড়।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৪৪ ম্যাচে ৪৭ গোল করেছেন রোনালদো। রিয়াল ফরোয়ার্ড লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে প্রায় প্রতিটা মিনিটই খেলেছেন।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে যোগ দেওয়ার পর স্প্যানিশ ক্লাবটির হয়ে সাতটি শিরোপা জিতেছেন রোনালদো। এর মধ্যে রয়েছে একটি করে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, স্প্যানিশ সুপার কাপ, ইউরোপিয়ান সুপার কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ ও দুটি কোপা ডেল রের শিরোপা।

এই সময়ে ব্যক্তিগত পুরস্কার হিসেবে তিনি দুবার ফিফা ব্যালন ডি’অর, তিনবার গোল্ডেন বুট, তিনবার পিচিচি ট্রফি (লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার) জিতেছেন। চ্যাম্পিয়নস লিগেও তিনবার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। এমন খেলোয়াড়কে কোন ক্লাবই-বা ছাড়তে চায় বলুন?

তথ্যসূত্র : মার্কা, এএস ডটকম।






মন্তব্য চালু নেই