মেইন ম্যেনু

২০ ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত

স্বাস্থ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশের ভিত্তিতে ২০টি ওষুধ কোম্পানির লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার সচিবালয়ে ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নের জন্য ওষুধ প্রশাসন অধিদফতরকে নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ওষুধের মান রক্ষা করতে না পারা ও ভেজাল ওষুধ উৎপাদনের জন্য বিশেষজ্ঞ কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে বুধবার এ সুপারিশ করেছিল সংসদীয় স্থায়ী কমিটি।

সভায় সংসদীয় কমিটির অন্যান্য সুপারিশ নীতিগতভাবে গ্রহণ করে পর্যালোচনার মাধ্যমে দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত হয় বলেও এতে জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, গ্লোব ল্যাবরেটরিজ, এক্সিম ফার্মা, অ্যাভার্ট ফার্মা, বিকল্প ফার্মা, ডলফিন ফার্মা, মেডিকো ফার্মা, কাফমা ফার্মা, ড্রাগল্যান্ড, জালফা ল্যাবরেটরিজ, রিড ফার্মা, নর্থ বেঙ্গল ফার্মা, রেমো কেমিক্যালস, স্কাইল্যাব ফার্মা, ন্যাশনাল ড্রাগ ফার্মা, স্টার ফার্মা, সুনিপুণ ফার্মা, ট্রপিক্যাল ফার্মা, টুডে ফার্মা, স্পার্ক ফার্মা ও ইউনিভার্সাল ফার্মার লাইসেন্স বাতিলের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমানসহ মন্ত্রণালয় ও ওষুধ প্রশাসন অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই