মেইন ম্যেনু

২০ মার্চ দুই মন্ত্রীকে আদালতে তলব

প্রধান বিচারপতি ও বিচারাধীন মামলার বিষয়বস্তু নিয়ে আপত্তিকর বক্তব্যের ব্যাখ্যা দিতে আগামী ২০ মার্চ সুপ্রিম কোর্টে উপস্থিত হতে খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার সকাল ৯টার দিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় প্রধান বিচারপতি ও বিচারাধীন মামলার বিষয়বস্তু নিয়ে আপত্তিকর বক্তব্যের ব্যাখ্যা দিতে সুপ্রিম কোর্টে উপস্থিত হন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গতকাল সোমবার তিনি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে আপিল বিভাগে আবেদন করেন। এর আগে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামও আদালতে নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি আবেদন দাখিল করেন। তবে খাদ্যমন্ত্রী দেশের বাইরে থাকায় হাজিরার জন্য এক সপ্তাহ সময় প্রার্থনা করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২০ মার্চ দুই মন্ত্রীকে ফের আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন।

গত ৮ মার্চ দেশের সর্বোচ্চ আদালত নিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের বক্তব্যে স্তম্ভিত হয়ে তাদের তলব করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন নয় সদস্যের পূর্ণাঙ্গ আপিল বিভাগ এ আদেশ দেন। আদেশে আজ ১৫ মার্চ তাদের দুজনকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।






মন্তব্য চালু নেই