মেইন ম্যেনু

২২শে এপ্রিল মুক্তি পাচ্ছে শুভ’র ‘মুসাফির’

ঢাকাই ছবির এই সময়ের আলোচিত নায়ক আরিফিন শুভ র‌্যাম্প মডেলিংয়ের মধ্য দিয়ে শোবিজে পথচলা শুরু করেন। এরপর টিভি নাটকে অভিষেক হয় তার। নাটকের কাজের ফাঁকে পছন্দসই পণ্যের বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছেন শুভ। তবে এখন পুরোদমে চলচ্চিত্রের কাজ নিয়েই তার ব্যস্ততা।

বর্তমান ধ্যানজ্ঞান সব চলচ্চিত্রকে ঘিরে। সামনে তার বেশ কয়েকটি ছবি মুক্তির অপেক্ষায় আছে। এরমধ্যে ২২শে এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত ছবি ‘মুসাফির’। আশিকুর রহমান পরিচালিত এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন মারজান জেনিফা।

ছবিটি মুক্তি উপলক্ষে রাজধানীর রবীন্দ্র সরোবরে পহেলা বৈশাখ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নানা আয়োজনে বর্ষবরণ করেছেন এর শিল্পী ও কলাকুশলীরা। আরিফিন শুভ ছবিটি নিয়ে বলেন, অ্যাকশন ধাঁচের ছবি ‘মুসাফির’। ছবির সবকিছুই ভালো। তারপরও বাকিটা দর্শক দেখে বলবে। আর বৈশাখে এমন একটি আয়োজনে অংশ নিতে পেরে বছরের প্রথম দিনটি ভালো কেটেছে আমাদের।

‘মুসাফির’ নিয়ে সাধারণ মানুষের আগ্রহ দেখে আমি বেশ মুগ্ধ। অনেকদিন পর নতুন ছবি মুক্তি পেতে যাচ্ছে আরিফিন শুভর। এদিকে এ অভিনেতা বর্তমানে ‘ঢাকা অ্যাটাক’ ছবির কাজ করছেন। দীপংকর দীপনের পরিচালনায় এ ছবিতে তাকে ডিবি পুলিশের সহকারী পুলিশ কমিশনার হিসেবে দেখতে পাবেন দর্শক।

এ ছবিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করছেন মাহিয়া মাহি। মালয়েশিয়ায় ‘ঢাকা অ্যাটাক’ ছবির শুটিং শেষে গত বুধবার সকালে ঢাকায় ফিরেছেন শুভ। টানা এক সপ্তাহ মালয়েশিয়ার বিভিন্ন জায়গায় ছবিটির গান আর কিছু দৃশ্যের শুটিং করেছেন তিনি।

শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে শুভ বলেন, পুরো কাজ শেষ করতে পারিনি। তবে যতটুকু কাজ হয়েছে তা ভালোই হয়েছে। গানের দৃশ্যগুলো মালয়েশিয়ার চমৎকার কিছু লোকেশনে ধারণ করা হয়েছে। এই ছবিতে অভিনয় করতে গিয়ে চরিত্রের প্রয়োজনে আমাকে নানা ধরনের কৌশল শিখতে হয়েছে। ছবিটির কাজ বর্তমানে শেষ পর্যায়ে।

এটি আর্ন্তজাতিকভাবে মুক্তি পাবে বলে জানা গেছে। এছাড়া শুভ অভিনীত ‘মৃত্যুপুরী’ ও ‘অস্তিত্ব’ নামে দুটি ছবি মুক্তির প্রহর গুনছে। অস্ট্রেলিয়ার মেলবোর্ন, সিডনিসহ বিভিন্ন লোকেশনে কাজ হয়েছে ‘মুত্যুপুরী’ ছবির। ছবিটি পরিচালনা করেছেন জায়েদ রেজওয়ান।

এ ছবিটি নিয়ে শুভর মন্তব্য, পরিচালকের পরিকল্পনা অনুযায়ী কাজটি হয়েছে। মুক্তি পেতে একটু সময় লাগবে। তবে ছবিটি ভালোই হবে বলে আশা করছি। ফিল্মে পথচলা দীর্ঘ না হলেও এরই মধ্যে বেশকিছু বড় বাজেটের ছবিতে অভিনয় করছেন শুভ।

‘জাগো’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘অগ্নি’, ‘কিস্তিমাত’, ‘তারকাঁটা’, ‘ওয়ার্নিং’ ও ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে বিভিন্ন সময় বিভিন্ন চরিত্রে অভিনয় করে দর্শকের মনিকোঠায় জায়গা করে নিয়েছেন। অনেকের মতে, শুভ আরেকটু ভালো করতে পারলে ইন্ডাস্ট্রিতে শক্ত অবস্থান করে নিতে পারবেন। কারণ তার সংলাপ বলা, ফাইট ও চাল-চলনে রয়েছে ভিন্ন এক স্টাইল।

এ প্রজন্মের অনেক দর্শকের চোখেই তিনি এখন ইন্ডাস্ট্রির নির্ভরযোগ্য হিরো। শুভ জানালেন, পহেলা মে থেকে নতুন ছবি ‘প্রেমী ও প্রেমী’র কাজ শুরু করতে যাচ্ছেন। জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবিটি প্রযোজনা করবে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। ঢাকা, বান্দরবানসহ হায়দারাবাদের রামুজি ফিল্ম সিটিতে এ ছবির দৃশ্যায়ন হবে।

আর এ ছবিতে তার বিপরীতে প্রথমবার অভিনয় করতে যাচ্ছেন নুসরাত ফারিয়া। শুভ এ ছবিটি নিয়ে বলেন, এর আগে নুসরাত ফারিয়ার সঙ্গে বিজ্ঞাপনে কাজ করা হয়েছে। আর রাজু স্যার মানেই তো বিশেষ কিছু। তাই সবকিছু মিলে ভালো একটি কাজ হবে বলে আশা করছি।






মন্তব্য চালু নেই