মেইন ম্যেনু

২২ বছর বয়সে না ফেরার দেশে হবডেন

মাত্র ২২ বছরেই ঝড়ে গেল ইংল্যান্ডের এক প্রতিশ্রুতিময় ক্রিকেটারের জীবন। না ফেরার দেশে চলে গেলেন সাক্সেসের ২২ বছর বয়সী ক্রিকেটার ম্যাথু হবডেন। রোববার ক্লাবের পক্ষ থেকে তাঁর মৃত্যুর খবর জানানো হয়। তবে তার মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

কার্ডিফ ইউনির্ভাসিটির ছাত্র হবডেনের ক্রিকেটে আসা সাসেক্সের মাধ্যম্যেই। ২০১৪ সালের জুন মাসে সাসেক্সের হয়ে ফাস্ট ক্লাস ম্যাচে মাঠে নামেন তিনি।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি সাসেক্সের হয়ে ১৮টি ফাস্ট ক্লাস ম্যাচে অংশ নেয় হবডেন। ১৮টি ম্যাচে ৪৮টি উইকেট নেয় হবডেন।

2837

১৮টি ম্যাচে ৪৮টি উইকেট নেয় হবডেন। ছবিঃ গেটি ইমেজ

তার সেরা বোলিং ছিল ইর্য়কশায়ারের বিপক্ষে ৬২ রানে পাঁচ উইকেট। ব্যাট হাতেও ভালোই পারদর্শী ছিলেন তিনি। সর্বোচ্চ ৬৫ রানের অপরাজিত একটি ঝলমলে ইনিংস খেলেছিলেন তিনি। গত অক্টোবেরে শেষবার ক্লাবের হয়ে ম্যাচ খেলেন এই উদীয়মান পেসার।

প্রতিশ্রুতিময় ক্রিকেটারের মৃত্যুতে সাক্সেসের তরফ থেকে সমবেদনা জানানো হয়। বিবৃতিতে বলা হয়, ‘হবডেনের মৃত্যুতে আমরা গভীর শোকাহত। ম্যাথু একজন প্রতিশ্রুতিময় ক্রিকেটার ছিলেন। ছেলে হিসেবেও দারুণ ছিলেন। ২০১৪-তে ক্লাবের হয়ে হবডেনের অভিষেক হয়।’

সাবেক সাসেক্স খেলোয়াড় ও ইংল্যান্ডের উইকেট রক্ষক ম্যাট প্রিয়র সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শোক বার্তায় জানিয়েছেন। সেখানে তিনি লিখেন, ‘অমীয় প্রতিভার অধিকারী হবডেনের মৃত্যুতে শোক প্রকাশ করছি। ঈশ্বর যেন তার পরিবারের এই দুঃসময়ে তাদের পাশে থাকে।’

এছাড়াও শোক প্রকাশ করেছেন ইংল্যান্ডের ওয়ানডে ক্যাপ্টেন এউইন মরগানসহ অনান্য ক্রিকেটাররা।






মন্তব্য চালু নেই