মেইন ম্যেনু

২৩৪ পৌরসভায় নির্বাচন ৩০ ডিসেম্বর

আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৪টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমেদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আর ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যহারের শেষ দিন।

সিইসি বলেন, ‘পৌর নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে। তাদের সঙ্গে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে।’

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর দলীয়ভাবে পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে মন্ত্রিসভায় সিদ্ধান্তের পর ৩ নভেম্বর এ সংক্রান্ত অধ্যাদেশ জারি হয়। দলীয়ভাবে সব পদে পৌর নির্বাচনের অধ্যাদেশ হাতে পেয়ে বিধিমালায় সংশোধন এনে ইসি তা ৫ নভেম্বর আইন মন্ত্রণালয়ে ভোটিংয়ের জন্য পাঠায়।

পরে গত ১৯ নভেম্বর শুধু মেয়র পদে দলীয় মনোনয়নের বিধান রেখে পৌরসভা সংশোধন আইন ২০১৫ বিল পাস হয়। পরে রাষ্ট্রপতি এতে সম্মতি দিলে শনিবার পৌরসভা সংশোধন আইন গেজেট আকারে প্রকাশ করা হয়।






মন্তব্য চালু নেই