মেইন ম্যেনু

২৪ ঘণ্টায় সৌদির ছয় স্কুলে আগুন

সৌদি আরবের জেদ্দায় ২৪ ঘণ্টায় ছয় স্কুলে আগুন লেগেছে। এতে স্কুলগুলোর শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি প্রশ্নবিদ্ধ হয়েছে। দেশটির বেসামরিক প্রতিরক্ষা কর্তৃপক্ষের এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ছয়টি স্কুলে আগুন লাগলেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আগুনের ব্যপ্তি কম ছিল বলে শিক্ষা অধিদপ্তর থেকে বলা হয়েছে। স্কুলগুলোর কর্তৃপক্ষও যথাযথ ব্যবস্থা নিয়েছে বলে দাবি করছে।

গণমাধ্যমকে দেশটির শিক্ষা পরিচালক আবদুল্লাহ আল-থাকাফি বলেন, স্কুলগুলোতে সচেতনতা বৃদ্ধি ও ব্যবস্থাপনা নিশ্চিতে শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ব্যাপক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। নিয়মিত পর্যবেক্ষণ অব্যাহত রয়েছে। আর জরুরি প্রয়োজনে সার্বক্ষণিক সেবা দেওয়ার জন্যও ব্যবস্থা রয়েছে।

বেসামরিক প্রতিরক্ষা কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার জেদ্দার ছয়টি স্কুলে আগুন লাগে। এসব স্কুলে গিয়ে উদ্ধারকারী দল শিক্ষার্থী ও শিক্ষকদের দ্রুত উদ্ধার করে।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার প্রথম আগুন লাগে হিন্দাওয়ার একটি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে কেউ আহত হয়নি। এ ঘটনার পর ওই দিন সাফা, রাদওয়াহ, বানি মালিক ও জামিয়াতে অগ্নিকাণ্ড ঘটে।

বুধবার রাদওয়াহর একটি উচ্চ বিদ্যালয়ে আগুন লাগার ঘটনা ছিল মারাত্মক। রেড ক্রিসেন্টের উদ্ধারকারী দল ১৮ নারী শিক্ষার্থীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠায়।

এসব ঘটনায় সৌদির সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা আতঙ্কিত হয়ে পড়েছেন। স্কুলগুলোর নিরাপত্তায় আরো গুরুত্ব দেওয়া উচিত বলে তাঁরা দাবি করেছেন।






মন্তব্য চালু নেই