মেইন ম্যেনু

২৪ ঘণ্টা ধরে আইসিইউতে ভর্তি দেওয়ানবাগী পীর

রাজধানীর মতিঝিলের দেওয়ানবাগ দরবার শরিফের পীর দেওয়ানবাগী প্রায় ২৪ ঘণ্টা ধরে ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রয়েছেন। শুক্রবার সন্ধায় তাঁকে আইসিইউতে নেওয়া হয়। এখন পর্যন্ত তিনি সেখানেই রয়েছেন।

এর আগে গত ৫ ফেব্রুয়ারি নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দেওয়ানবাগী পীর।

এই বিষয়ে ইউনাইটেড হাসপাতালের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ শনিবার সন্ধ্যায় জানান, গতকাল শুক্রবার সন্ধায় দেওয়ানবাগী পীরকে আইসিইউতে নেওয়া হয়। এখন পর্যন্ত তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। ডা. নাজমুল ইসলামের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। তাঁর অবস্থা এখন পর্যন্ত অপরিবর্তিত রয়েছে।

তবে দেওয়ানবাগী পীর মারা গেছেন এমন অনেক গুজব বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাঁর মৃত্যুর সংবাদ শুধু একটা গুজব বলে জানান সাজ্জাদুর রহমান শুভ। তিনি জানান, যদি এমন কিছু ঘটে তবে তা বিস্তারিত আপনাদের জানানো হবে।

দেওয়ানবাগ শরিফের ওয়েবসাইটে দেওয়া তথ্যানুযায়ী, দেওয়ানবাগী পীরের নাম মাহবুব-এ খোদা। তবে তিনি দেওয়ানবাগী নামে পরিচিত। ১৯৪৯ সালের ১৪ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুর গ্রামে তিনি জন্মগ্রহণ। তাঁর বাবার নাম সৈয়দ আবদুর রশিদ সরদার। মা সৈয়দা জোবেদা খাতুন। ছয় ভাই দুই বোনের মধ্যে তিনি সবার ছোট। নিজ এলাকার তালশহর কারিমিয়া আলিয়া মাদ্রাসা থেকে ফাজিল পর্যন্ত পড়াশুনা করেন। ফরিদপুরে চন্দ্রপাড়া দরবারের প্রতিষ্ঠাতা আবুল ফজল সুলতান আহমেদ চন্দ্রপুরীর হাতে বাইয়াত গ্রহণ করেন তিনি। এরপর তাঁর মেয়ে হামিদা বেগমকে বিয়ে করেন দেওয়ানবাগী। এর সুবাদে শ্বশুরের কাছ থেকে খিলাফত লাভ করেন। তার কিছু দিন পর নিজেই নারায়ণগঞ্জে দেওয়ানবাগ নামক স্থানে একটি আস্তানা গঠন করেন এবং নিজেকে সুফি সম্রাট পরিচয় দেন। সর্বশেষ মতিঝিলের ১৪৭ আরামবাগ, ঢাকা-১০০০ এই ঠিকানায় একটি দরবার স্থাপন করেন দেওয়ানবাগী।






মন্তব্য চালু নেই