মেইন ম্যেনু

২৪ জন নারীর থেকে শাহরুখ যে ২৪টি শিক্ষা পেয়েছেন

বলিউড বাদশা শাহরুখ খান। যার বিশ্বজোড়া ভক্ত অনুরাগি। তিনি সেই ‘দিওয়ানা’ থেকে শুরু করেছেন এখন পর্যন্ত আছেন সেই জনপ্রিয়তা নিয়েই। যে জনপ্রিয়তা একটুও কমেনি। বরং দিনে দিনে শাহরুখের জনপ্রিয়তা আরও বেড়েছে অনেক।

সম্প্রতি বলিউড কেরিয়ারে ২৪ বছর পূর্ণ করেছেন শাহরুখ। আর এই ২৪ বছরে এই বাদশা অনেক কিছুই শিখেছেন বলিউড থেকে। তবে তার শিক্ষার মূলেই নাকি রয়েছেন ২৪ জন নারী! যাদের কাছ থেকে জীবনের অনেক কিছুই তিনি শিখেছেন।

সম্প্রতি একটি ট্যুইটে সে কথাই লিখেছেন বলিউড বাদশা। আর সে তালিকায় আছেন, টিনা, জিনা, মিনা, রিয়া, দীপা, চিত্রা… মানে লম্বা তালিকা। ভাবছেন এরা সব শাহরুখের বলিউডের বান্ধবী? না। বান্ধবী নন। তবে কে তারা? সে উত্তর জানা যায়নি। তবে বাদশা তাদের নিয়ে কি লিখেছেন? চলুন জেনে নিই?

১। টিনা— অস্বাভাবিক বলে কিছু নেই। ২। জিনা— সবাইকে দান করো কিন্তু নিওনা। ৩। ফাগুন— যাই হোক না কেন, পতনের পরে উঠে দাঁড়াও। ৪। মীনা— মধ্যমেধা একেবারেই গ্রহণযোগ্য নয়।

৫। ধুন— অযথা নেতিবাচক মনোভাবকে প্রশ্রয় দিও না। ৬। রিয়া— সব সময় ‘সেই মহিলা’-কে সম্মান দিও। ৭। দীপা— পরিচালকেরা সব সময়েই পাইলট। ৮। চিত্রা— সমস্ত প্যাশন দিয়ে সৎ প্রতিযোগিতা করে যাও।

৯। ইশা— সময়ের সঙ্গে সঙ্গে সব দুঃখ-কষ্টই মিলিয়ে যায়। ১০। ক্যারল— ছেলেমেয়েদের বড় করে তোলে ‘ভালবাসা’। ১১। ইতি— অসম্ভবকে কল্পনা কোরো। ১২। টাইরা— দুঃসাহসের সঙ্গে ঝুঁকি নাও।

১৩। স্কাই— ধূমপান স্বাস্থ্যের পক্ষে হানিকারক। ১৪। লাইরা— অনুশোচনাকে হেসে উড়িয়ে দাও। ১৫। টিয়া— ভারতকে এগিয়ে নিয়ে চলো। ১৬। স্বাতী— সুপারহিরোরা অত্যন্ত টাইট অন্তর্বাস পরে।

১৭। ফিদা— পরিবার সব সময়েই নির্ভরশীল। ১৮। আমনা— শিল্পই বিচার্য, শিল্পী নন। ১৯। অনিতা— কখনও ভেবো না, বুদ্ধিহীনরা কোনও পরামর্শ গ্রহণ করবে। ২০। মীরা— মা সব সময়েই ঠিক কথা বলে।

২১। আকিরা— একজন রাজার কাজ হল মতাদর্শগত লক্ষ্যকে অনুপ্রেরণা দেওয়া। ২২। আজমা— সব সময়েই একজন পুরুষের মতোই সুগন্ধি রাখ শরীর। ২৩। নয়না— প্রকৃতি সব সময়েই অনাবৃত সৌন্দর্যকে প্রতিষ্ঠা করে। ২৪। লায়লা— সবাইকে ভালবাসো, জীবনের পাত্র উথলে উঠবে।






মন্তব্য চালু নেই