মেইন ম্যেনু

২৫ রান কম হয়েছে : সাকিব

ভারতের বিপক্ষে শুরুতে দাপট দেখালেও শেষ দিকে ভালো করতে পারেনি বাংলাদেশ। তারপরও ভারতের বিপক্ষে দলীয় সর্বোচ্চ ৩০৭ রান তুলে নেয় টাইগাররা।

তবে এ রানেও সন্তুষ্ট নন সাকিব আল হাসান! প্রথম ইনিংস শেষে সাকিব মাঠে বলেন, ‘আমাদের ২৫ রান কম হয়েছে। আমরা গুরুত্বপূর্ণ সময়ে উইকেট হারিয়েছি। এ জন্য রান কম হয়েছে।’

টসে জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সৌম্য শুরুটা দারুণ করেন। ১০২ রান তুলে নেন ১৩.৪ ওভারে। প্রথম পাওয়ার প্লে (১-১০) তে বাংলাদেশ বিনা উইকেটে ৭৯ রান সংগ্রহ করে। দলীয় ১০২রানে সৌম্য আউট হলেও তামিম ব্যাট চালিয়ে যান। মাঝে বৃষ্টির বাগড়ায় ম্যাচ এক ঘন্টা ম্যাচ বন্ধ ছিল।

বৃষ্টির পর ম্যাচ শুরু হলে বাংলাদেশের ইনিংসে ছন্দপতন হয়। মাত্র ২৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে সাকিব ও সাব্বির পঞ্চম উইকেটে ৮৩ রান যোগ করেন। ৩৫ ওভারে বাংলাদেশের স্কোর ছিল ৪ উইকেটে ২১৩।

কিন্তু শেষ ১৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৪ রানের বেশি করতে পারেনি স্বাগতিকেরা। সবকটি উইকেট হারিয়ে ৩০৭ রানের পুঁজি পায় মাশরাফির দল।

এদিকে সাকিব এই পুঁজিতেই ভারতকে আটকে দেওয়ার প্রত্যাশা করেছেন। এক প্রশ্নের জবাবে সাকিব আরও বলেন, ‘আমাদেরকে ভালো বল করতে হবে। ভারতের ব্যাটিং অর্ডার বেশ ভালো। এজন্য আমি মনে করছি আমাদের ২৫ রান কম হয়েছে। কিন্তু আমরা যদি আমাদের সেরা বোলিং করতে পারি তাহলে ভারতকে এ রানে আটকে দেওয়া সম্ভব।’






মন্তব্য চালু নেই