মেইন ম্যেনু

২৭ বসন্তে মেসির যত বিস্ময়…

রেকর্ড আর মেসি যেন একাকার। বার্সেলোনার হয়ে প্রায় সব ধরণের রেকর্ডই তার দখলে। তার পায়ের জাদুতে বুদ হয়ে যায় ফুটবলপ্রেমীরা। তার পারফরম্যান্স দেখলে বিস্ময়ের অন্ত থাকে না। তাই আর্জেন্টাইন তারকাকে ভিন গ্রহের ফুটবলার বলা হয়ে থাকে। চারবারের বিশ্বসেরা এই ফুটবলারের আজ জন্মদিন। সাতাশটি বসন্ত পেরিয়ে আটাশের কোঠায় পা রেখেছেন লিওনেল মেসি।

১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনার রোসারিওতে জন্মগ্রহণ করেন ফুটবলের এই জাদুকর। নিজের জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তও সমর্থকদের শুভেচ্ছা জানিয়েছেন বার্সেলোনার প্রাণভোমরা। আর্জেন্টাইন এই সুপারস্টারের জন্মদিন উপলক্ষে তাকে নিয়ে বিস্ময়কর কিছুু তথ্য তুলে ধরা হলো।

* মাত্র এগারো বছর বয়সে হরমোন ডিফেসিয়েন্সি সিনড্রেমের সমস্যায় পড়েন মেসি।

* মেসির জাদুকরী ফুটবল ক্যারিশমায় বর্তমানে মোহিত পুরো ফুটবল বিশ্ব। অথচ বার্সেলোনার সঙ্গে বিশ্বের অন্যতম সেরা তারকার প্রথম চুক্তি লিখিত হয়েছে একটি ন্যাপকিন পেপারে।

* বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে টানা চারটি ফিফা ব্যালন ডিঅর জিতেছেন মেসি (২০০৯, ২০১০, ২০১১ ও ২০১২ সালে।)

* কোটি ভক্তদের প্রিয় ফুটবলার মেসির আর্জেন্টিনা ও স্পেন এই দুই দেশের পাসপোর্ট রয়েছে। বার্সেলোনা ক্লাবের প্রাণভোমরাকে ২০০৫ সালে নাগরিত্ব দিয়েছে স্পেন।

* মাত্র ২৫ বছর বয়সে সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে লা লিগায় ২০০ গোলের রেকর্ড গড়েছেন মেসি। ৪২৫ গোল নিয়ে তিনিই বর্তমানে বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতা।

* এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ৯১ গোলের জন্য (২০১২ সালে) ওয়ার্ল্ড গিনেস বুকে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন এই অধিনায়ক।

* শুধু গোল আর ন্যু ক্যাম্পের সবুজ গালিচায় বল নিয়ে কাড়িকুড়ি নয়। ইউনিসেফের গুডউইলের শুভেচ্ছাদূত হিসেবেও কাজ করছেন মেসি। তা ছাড়া তার প্রতিষ্ঠিত লিও মেসি ফাউন্ডেশন বহু দাতব্য কর্মকান্ডের সঙ্গে যুক্ত রয়েছে।

* ফেসবুকে মেসির ফলোয়ারের সংখ্যা ৭ কোটি ৮৩ লাখ ৩৩ হাজার ১৩৭ জন।






মন্তব্য চালু নেই