মেইন ম্যেনু

২ বছরে ১৯৩ কেজি ওজন কমিয়েছেন তিনি, কিন্তু কীভাবে? জেনে নিন

ছবিটিতে যাঁকে দেখছেন, তাঁর নাম রনি ব্রাওয়ার। মাত্র ২ বছর আগে এঁর ওজন ছিল ৩০৭ কেজি। আর আজ তাঁর ওজন দাঁড়িয়েছে ১১৪ কেজি। অর্থাৎ এই ২ বছরের মধ্যে তিনি ১৯৩ কেজি ওজন কমিয়েছেন।

বর্তমানে ৩৫ বছর বয়সি রনি অনেক দিন ধরেই এক অস্বাস্থ্যকর জীবনযাপন করছিলেন। ড্রাগ, মদ, ও আরও নানা ধরনের নেশায় ডুবে থাকতেন রনি। ভুগতেন গুরুতর অবসাদে। এই সব কারণেই রনির ওজন অত্যধিক রকমের বেড়ে যাচ্ছিল। এক সময় তা পৌঁছে যায় ৩০৭ কেজিতে।

সেই সময়েই রনির প্রাক্তন শিক্ষক জো বাফানো তাঁকে ওজন কমানোর ব্যাপারে সচেতন করেন। শু‌রু হয় রনির ওজন কমানোর অভিযান। কঠোর জিম ওয়ার্কআউট আর ভয়ানকভাবে নিয়ন্ত্রিত খাওয়াদাওয়ার মাধ্যমে জীবনযাপনের ধারা আমূল বদলে ফেলেন রনি।

রনি জানিয়েছেন, জিমের কঠোর ব্যায়াম তাঁর কাছে প্রথম প্রথম খুবই কষ্টকর মনে হত। সেই সময়ে প্রিয় পপ গায়িকা টেলর সুইফটের গান চালিয়ে ব্যায়াম শুরু করেন রনি। টেলরের গানই অনুপ্রেরণা জোগায় রনিকে। কঠোর জীবনযাপন অব্যাহত রাখেন রনি।

কিন্তু এই কঠোর নিয়মানুবর্তিতার পরিণাম কী? ২ বছরের মধ্যে ১৯৩ কেজি ওজন কমানো। এখন রনি সমস্ত রকম‌ের নেশা ছেড়ে দিয়েছেন। নিয়মিত শরীরচর্চা আর স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস এখন তাঁর জীবনযাপনের অবিচ্ছেদ্য অঙ্গ।

২ বছর আগের রনিকে যাঁরা দেখেছেন, তাঁরা আর আজ তাঁকে দেখলে চিনতে পারবেন না। এখন এক স্বাস্থ্যবান পুরুষ তিনি। সেই সঙ্গে তিনি সেইসব মানুষদের অনুপ্রেরণা, যাঁরা এক অস্বাস্থ্যকর নেশাগ্রস্ত জীবন থেকে ফিরতে চাইছেন সুস্বাস্থ্যময় জীবনে।






মন্তব্য চালু নেই