মেইন ম্যেনু

২ মাসের পিতৃত্ব কালীন ছুটি নিলেন মার্ক জুকারবার্গ

২ মাসের জন্য পিতৃত্ব কালীন ছুটি নিলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা সিইও মার্ক জুকারবার্গ। শুক্রবার থেকে তার ছুটি শুরু হয়েছে। এই দুই মাস তিনি তার সন্তান লালন-পালনের জন্য ব্যয় করবেন। খুব শিগগিরই ভূমিষ্ঠ হতে যাচ্ছে প্রিসিলা চ্যান ও জাকারবার্গের প্রথম সন্তান। এ বছরের জুলাই মাসে বেশ ঘটা করে জুকারবার্গ তার ভক্তদের জানান তার স্ত্রী গর্ভবতী। এই দম্পত্তি কন্যা সন্তানের জন্য বেশ আশাবাদী।

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে অবস্থিত টেকনোলজি ফার্ম গুলোতে পিতৃত্ব কালীন ছুটি দেয়ার রেওয়াজ রয়েছে। একই সঙ্গে ওখানকার ফার্মগুলোতে কর্মীদের পিতৃত্বকালীন অ্যালাউন্স এবং অন্যান্য সুযোগ-সুবিধা দিয়ে থাকে।

ফেসবুক তার কর্মীদের চার মাস মাতৃত্ব এবং পিতৃত্ব কালীন ছুটি মঞ্জুর করে থাকে। এই ছুটি ভোগকালীন সময়ে কর্মীরা যথানিয়মে বেতন-ভাতাও পেয়ে থাকে। এরই ধারাবাহিকতায় জুকারবার্গ দুই মাসের জন্য পিতৃত্বকালীন ছুটি নিলেন।

এ বিষয়ে জুকারবার্গ তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘ এটা আমার খুব ব্যক্তিগত সিদ্ধান্ত। এসময় জুকারবার্গ একটি ছবিও পোস্ট করে। ছবিতে একটি স্টোলার, হলুদ রঙের একটি বেরি কেরিয়ার এবং জুকারবার্গের প্রিয় কুকুরের দেখা মেলে।






মন্তব্য চালু নেই