মেইন ম্যেনু

৩৫তম বিসিএসের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। আগামী ৩১ জানুয়ারি থেকে পিএসসির আগারগাঁওয়ের প্রধান কার্যালয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সাধারণ এবং সাধারণ ও কারিগরি/পেশাগত ক্যাডারের প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে।আগামী ৩ মার্চ পর্যন্ত এই পরীক্ষা চলবে।

গত ১৩ জানুয়ারি ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল ঘোষণা করা হয়, যাতে উত্তীর্ণ হন ৬ হাজার ৮৮ জন চাকরিপ্রত্যাশী। এ বছর মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার জন্য কমিশন থেকে ডাকযোগে প্রার্থীদের কোনো সাক্ষাৎকারপত্র পাঠানো হবে না। কমিশনের ওয়েবসাইট থেকে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত সাক্ষাৎকারপত্র ডাউনলোড করে তা যথাযথভাবে পূরণ করে নির্ধারিত দিনে প্রয়োজনীয় কাগজপত্রসহ মৌখিক পরীক্ষা বোর্ডে উপস্থিত হতে হবে প্রার্থীকে।

৩৫তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩টি পদে লোক নিয়োগের কথা রয়েছে। এ ছাড়াও ৩৪তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে কোটার বিপরীতে ৬৭২টি শূন্যপদেও ৩৫তম বিসিএস থেকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পর গতবছর ৬ মার্চ ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন চাকরিপ্রার্থী এর প্রাথমিক পরীক্ষায় অংশ নেন।

দেখে নিন ৩৫তম বিসিএসের মৌখিক পরীক্ষার সূচি

(http://www.bpsc.gov.bd/upload/docs/bcs_routine_0121170234.pdf)






মন্তব্য চালু নেই