মেইন ম্যেনু

৩ জুলাই থেকে বাসের অগ্রিম টিকিট

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৩ জুলাই অর্থাৎ ১৫ রমজান থেকে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের বাসের অগ্রিম টিকিট পাওয়া যাবে।

গাবতলী কার্যালয়ে সোমবার বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাস মালিকেরা ১২ রমজান থেকে অগ্রিম টিকিট বিক্রি করতে আগ্রহী হলেও তা পিছিয়ে শুক্রবার থেকে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওইদিন থেকে দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টিরও বেশি রুটে ঈদের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গাবতলী, কল্যাণপুর ও শ্যামলীর বিভিন্ন কাউন্টার থেকে পরিবহণ সার্ভিসগুলো টিকিট বিক্রি করবে। তবে গতবারের মতো সায়েদাবাদ ও মহাখালী থেকে অগ্রিম টিকিট দেওয়া হবে না।

বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও শ্যামলী পরিবহণের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ বলেন, ‘আগামী ৩ জুলাই সকাল থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। তবে কোনো বাস কোম্পানি আগ্রহী থাকলে নির্দিষ্ট সময়ের আগেও টিকিট বিক্রি শুরু করতে পারবে। এক্ষেত্রে সরকার নির্ধারিত যে ভাড়া আছে, তা-ই নেওয়া হবে। এর চেয়ে বেশি ভাড়া আদায় করলে সমিতির পক্ষ থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

রাষ্ট্রায়ত্ত পরিবহণ সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশনের (বিআরটিসি) বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১০ জুলাই থেকে। শীঘ্রই এ বিষয়ে বৈঠক করে বিস্তারিত সিদ্ধান্ত নেওয়া হবে।

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে ৯ থেকে ১৩ জুলাই। ৯ জুলাই বিক্রি হবে ১৩ জুলাইয়ের টিকিট, ১০ জুলাই বিক্রি ১৪ জুলাইয়ের, ১১ জুলাই ১৫ জুলাইয়ের, ১২ জুলাই ১৬ জুলাইয়ের ও ১৩ জুলাই বিক্রি হবে ১৭ জুলাইয়ের অগ্রিম টিকিট। ঢাকা ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে অগ্রিম টিকিট বিক্রি হবে।






মন্তব্য চালু নেই