মেইন ম্যেনু

৪টি খাবার খেয়ে প্রতিরোধ করুন ব্রনের সমস্যা

ব্রন নামের এই শব্দটির সাথে সকলেই পরিচিত। নিঃসন্দেহে এটি খুব বিরক্তিকর একটি সমস্যা যা ত্বকের উজ্জ্বলতা নষ্টতো করেই দেয় এবং এর কারণে ত্বকে দেখা দেয় কালো দাগ। অনেক চিকিৎসা, অনেক রূপচর্চা কতকিছুই না মানুষ করে ত্বকের এই সমস্যা থেকে রেহাই পাওয়ার জন্য। কিন্তু তারপরেও দেখা যায় অনেকেরই এই সমস্যা হতে নিজেকে সারিয়ে তুলতে পারেন না। ত্বকের এই ব্রন সমস্যার জন্য সঠিক রুপচর্চার পাশাপাশি আমাদের প্রতিদিনের খাদ্য অভ্যাসেও পরিবর্তন আনা উচিত। এমন কিছু কিছু খাবার আছে যা নিয়মিত আপনার খাদ্য তালিকায় রাখলে এবং পাশাপাশি ত্বকের সঠিক যত্ন নিলে ব্রন সমস্যা হতে রেহাই পাওয়া সম্ভব।

মাছ
মাছের উপকারিতা সম্পর্কে সবারই জানা আছে। মাছে আছে প্রচুর পরিমানে ওমেগা-৩ ফ্যাটি এসিড যা আমাদের ত্বকের জন্য খুবই ভালো। ওমেগা-৩ ফ্যাটি এসিড আমাদের ত্বকের আদ্রর্তা বজায় রাখে, ত্বকের চামড়া মজবুত করে, ত্বকের সমস্যা দূর করে ও উজ্জলতা বৃদ্ধি করে।

কাজুবাদাম
ভিটামিন-ই তে ভরপুর কাজু বাদাম আমাদের ত্বকের জন্য অনেক ভালো এবং এই বাদাম আমাদের ত্বকের সুস্থতায় অনেক সাহায্য করে ও ত্বক মশ্চারাইজ রাখে। তাছাড়া ত্বকের নানা রকমের সমস্যা দূর করতে কাজুবাদাম এর উপকারিতা অনেক। কাজুবাদাম আমাদের ত্বককে UV রশ্মি থেকে রক্ষা করে এবং আপনি যদি দীর্ঘ সময় ধরে এই বাদাম প্রতিদিন খাওয়ার অভ্যাস করতে পারেন তাহলে ত্বকে ব্রনের সমস্যা রোধ করা সম্ভব।

রসুন
রসুনের স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে আমরা সবাই জানি। প্রতিদিন এক কোয়া কাঁচা রসুন খেলে তা আমাদের দেহের জন্য অনেক ভালো। রসুন আমাদের দেহে অ্যান্টিবায়টিক হিসেবে কাজ করে। রসুনের একটি প্রাকৃতিক কেমিক্যাল “এলিসিন” আমাদের দেহের ক্ষতিকর ব্যাকটেরিয়া ধ্বংস করে এবং ত্বকের সমস্যাও দূর করে।

সবুজ শাকসবজি
পাতা কপি, সবুজ যেকোন শাক ইত্তাদি সব ধরনের শাকসবজিতে থাকে ম্যাঙ্গানিজ। এই সকল ধরনের সবজির বিভিন্ন গুনাগুন আমাদের ত্বক পরিষ্কার রাখে এবং ত্বকের যে কোন সমস্যা দূর করতে সাহায্য করে থাকে। সবুজ শাকসবজিতে থাকে প্রচুর পরিমানে ভিটামিন-এ যা আমাদের ত্বকের জন্য খুব ভালো এবং এই ভিটামিন ব্রনযুক্ত ত্বকের জন্য খুব ভালো ও ত্বকের অন্যান্য সমস্যাও দূর করতে সাহায্য করে থাকে।






মন্তব্য চালু নেই