মেইন ম্যেনু

৪০ বছরের জয়খরা ঘোচাতে পারবে সুইজারল্যান্ড?

৪০ বছর ধরে পোল্যান্ডের বিপক্ষে কোন জয় নেই সুইজারল্যান্ডের। ১৯৭৬ সালে সর্বশেষ পোল্যান্ডের সঙ্গে ২-১ গোলে জিতেছিল সুইসরা। ১০ বারের দেখাতেও পোল্যান্ডের কাছে হেরেছে চার বার আর ড্র করেছে ৫ বার। ২০০১ সালে শেষবারের মোকাবেলাতেও পোল্যান্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে সুইসরা।

ইতিহাস পোল্যান্ডের পক্ষে থাকলেও ইউরোতে সুইজারল্যান্ডের রক্ষণভাগ বেশ আশা জোগাচ্ছে তাদের। টুর্নামেন্টে কেবল এক গোল হজম করেছে শাকিরির দল। রোমানিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে গোলটি হজম করেছিল তারা। শাকিরি এবং জাকাও রয়েছেন দুর্দান্ত ফর্মে। অন্যদিকে স্বস্তিতে নেই পোল্যান্ডও।

ইউরোর মত টুর্নামেন্টে একটি শটও গোলমুখে নিতে পারেননি লেভেন্ডোভস্কি। তিন ম্যাচ খেলেও থাকতে হয়েছে তাকে গোলশূন্য। নকআউট রাউন্ডের প্রথম ম্যাচেই লেভেন্ডোভস্কির পোল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে জার্দান শাকিরির সুইজারল্যান্ডের বিপক্ষে। এ ম্যাচেই নিজের গোলখরা কাটিয়ে উঠতে নিজের সেরাটা উজাড় করে দেবেন এই বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার।

স্ট্রাইকার মিলিক এবং লেভেন্ডোভস্কি থাকলেও ইউরোর মূল টুর্নামেন্টে তাদের গোলখরা বেশ ভোগাচ্ছে তাদের। শেষ নয়টি ইউরো টুর্নামেন্টের ম্যাচে ১ গোলের বেশি করতে পারেনি পোল্যান্ড। তবে এবারের ইউরোর গ্রুপ পর্বে এক গোলও হজম না করে নিজেদের রক্ষণভাগকে বেশ পাকাপোক্তভাবে দাড় করিয়েছেন পোল্যান্ডের কোচ। দুদলের লড়াইটা তাই অনেকটাই হবে দুদলের রক্ষণভাগে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় সেন্ট এটিনে স্টেডিয়ামে নকআউট রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হবে তারা।






মন্তব্য চালু নেই