মেইন ম্যেনু

৪৮ কলেজে আবেদন করেনি কেউ!

একাদশে ভর্তি হওয়ার জন্য ৯১৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সর্বমোট ৯০৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন পড়লেও ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানে একজনও আবেদন করেনি।

বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে একাদশে ভর্তির ফল প্রকাশের সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানান।

তিনি জানান, সর্বমোট ৯০৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আবেদন করেছে শিক্ষার্থীরা। এরমধ্যে সাধারণ শিক্ষাবোর্ডে ৪ হাজার ৫২৭টি প্রতিষ্ঠানে, মাদরাসা শিক্ষাবোর্ড থেকে ২৭০১টি এবং কারিগরী শিক্ষাবোর্ড থেকে ১৮৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আবেদন করা হয়েছে।

এদিকে আবেদন না পড়া ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে কারিগরিতে আছে ৩৬টি, মাদরাসা শিক্ষাবোর্ডে ১০টি, ঢাকা শিক্ষাবোর্ড এবং রাজশাহী শিক্ষাবোর্ডে একটি করে।

এদিকে, ভর্তির জন্য মনোনিতদের ১৮ থেকে ২২ জুনের মধ্যে ভর্তি হতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আসন শূন্য থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে ২৫ থেকে ২৭ জুনের মধ্যে ভর্তি করা হবে। অবশিষ্ট আসনে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তির সময় ২৮ থেকে ৩০ জুন।

এবার এসহএসসি পরীক্ষায় ১৪ লাখ ৫৫ হাজার ৩৬৫ জন শিক্ষার্থী পাস করেছে জানিয়ে মন্ত্রী বলেন, কলেজে ২১ লাখ ১৪ হাজার ২৫৬টি আসন আছে। একাদশে ভর্তির আবেদনকারী ১৩ লাখ এক হাজার ৯৯ জন। অন্যদিকে আবেদন করেনি এক লাখ ৫৪ হাজার ৩৬৬ জন শিক্ষার্থী।

অনলাইনে ফলাফল দেখতে একাদশে ভর্তির ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) এ ভিজিট করতে হবে। ওয়েবসাইটে গিয়ে আবেদনকারীর ফলাফল অপশনে গিয়ে পরবর্তী নির্দেশনা মেনে ফলাফল জানা যাবে।






মন্তব্য চালু নেই