মেইন ম্যেনু

৪ জিবি ফোনে আল্ট্রা পিক্সেল ক্যামেরা

তাইওয়ানের বিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসির তৈরি স্মার্টফোনের ক্যামেরা বরাবরই উন্নতমানের। এবার ফোনে আভিজাত্য এবং নতুনত্ব আনতে এইচটিসি বিশ্বমানের ক্যামেরা সমৃদ্ধ ফোন বাজারে আনতে যাচ্ছে। এ নিয়ে এক টুইট বার্তায় এইচটিসি জানায় , ‘‘বিশ্বে প্রথম, বিশ্ব মানের, সামনে এবং পেছনে। আপনি দেখবেন #powerof10’ । এই বার্তা থেকেই বোঝা যায় এইচটিসির পরবর্তী ফোনে ক্যামেরা আসবে আকর্ষণীয় ফিচারে।

সম্প্রতি শেষ হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডাব্লিউসি) স্যামসাং এবং এলজি তাদের নতুন বছরের ফ্ল্যাগশিপ মোবাইল উম্মুক্ত করলেও এইচটিসি ২০১৬ তে কোন মোবাইল প্রযুক্তি বাজারে উম্মুক্ত করেনি। গত বছরে এইচটিসির ওয়ান এম৯ নিয়ে প্রত্যাশা পূরণ হয়নি প্রতিষ্ঠানটির।

২০১৬ তে এইচটিসি যে মোবাইলটি উম্মুক্ত করতে পারে তার কয়েকটি ছবি প্রকাশ পেয়েছে ওয়েবসাইট গুলোতে। ডিজাইনে প্রায় আগের মোবাইলগুলোর মত হলেও নতুন ফোনটির চারদিকের গঠন হবে ভিন্ন এবং ফোনটির হোম বাটনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। পেছনের আলট্রা পিক্সেল ক্যামেরাতে থাকবে ডুয়েল ফ্ল্যাশ। ‘ওয়ান’ এবং ‘এম’ ভার্সন ছেড়ে এইচটিসি এবার সরাসরি চলে আসবে সংখ্যাতে। নতুন ফোনের মডেল হতে পারে ‘এইচটিসি ১০’। চারটি রঙে মোবাইল বাজারে আসবে ফোনটি।

৫.১ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লের সঙ্গে ফোনটিতে থাকবে ৪ জিবি র‌্যাম। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসরে চার্জ দেয়ার জন্য ইউএসবি সি পোর্ট ব্যবহার করা হবে। ফোনটির সামনে এবং পেছনে থাকবে ১২ মেগা পিক্সেলের আলট্রা পিক্সেল ক্যামেরা। অ্যানড্রয়েডের মার্সম্যালো অপারেটিং সিস্টেমে ফোনটি পরিচালিত হবে।

এখন পর্যন্ত এইচটিসি ফোনটি উম্মুক্ত করার কোন তারিখ ঘোষণা করে নি। তবে বিভিন্ন টেকসাইট এপ্রিলের ১৯ তারিখকে সম্ভাব্য তারিখ মনে করছে।






মন্তব্য চালু নেই