মেইন ম্যেনু

৪ মাসে কুরআন মুখস্থ করলেন কিশোর নাসিম

কুরআন আল্লাহ তাআলার ঐশী গ্রন্থ। যার হিফাজতের দায়িত্ব নিয়েছেন স্বয়ং আল্লাহ তাআলা। এর বাস্তব উপমা হচ্ছে হাফেজে কুরআনগণ। অল্পবয়সী কচি মনা শিশু-কিশোরগণ এ বিশাল কুরআনুল কারিমকে তাদের বক্ষে ধারণ করেন অবলীলায়। এটা মহান রাব্বুল আলামীনের একান্ত অনুগ্রহ এবং তাঁর ঘোষণারই বাস্তব প্রমাণ।

আল্লাহ তাআলা বিশেষ অনুগ্রহে মাত্র ৪ মাসের সংক্ষিপ্ত সময়ে পবিত্র কুরআনুল কারিমের হিফজ সম্পন্ন করেছেন ১২ বছরের কিশোর নাসিম আহমেদ। নাসিম সিলেট জেলার কানাইঘাট উপজেলার ৭নং দক্ষিণ বাণিগ্রাম ইউনিয়নের বাণিগ্রামের তরিক উল্লাহ ও মিসবাহ বেগম দম্পতির ৬ সন্তানের মধ্যে সবার ছোট।

২০০৮ সালে প্রতিষ্ঠিত কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়নের স্থানীয় আগফৌদ নারাইনপুর গ্রামের হজরত আবু বকর সিদ্দিক (রাদিয়াল্লাহু আনহু) হাফিজিয়া মাদরাসা থেকে মাত্র ৪ মাসে পূর্ণাঙ্গ কুরআন হিফজ সম্পন্ন করেন ১২ বছরের কিশার হাফেজ নাসিম আহমদ।

হাফেজ মাওলানা মুখলিছুর রহমান এবং হাফেজ মুখলিছুর রহমানের তত্ত্বাবধানে কিশোর নাসিম পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করেন।

হিফজ সম্পন্ন করার পূর্বে হাফেজ নাসিম আহমদ বাণিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে এ গ্রেডে উত্তীর্ণ হয়। তাছাড়া নাসিম স্থানীয় বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে চতুর্থ ও পঞ্চম শ্রেণীতে সাফল্যের স্বাক্ষর রাখেন।

দরিদ্র পরিবারে জন্ম নেয়া ২ ভাই ও ৪ বোনের মধ্যে সবার ছোট নাসিম বড় হয়ে পবিত্র কুরআনের গবেষণায় নিজেকে আত্মনিয়োগের স্বপ্ন দেখেন। আল্লাহ তাআলা কিশোর হাফেজ নাসিম আহমদকে দেশ, জাতি ও পরকালের কল্যাণে পবিত্র কুরআনুল কারিমের মহান গবেষক হিসেবে কবুল করুন। আমিন।






মন্তব্য চালু নেই