মেইন ম্যেনু

৫টি হাতবোমাসহ জেএমবি সদস্য লালন গ্রেপ্তার

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : রাজশাহীর চারঘাটে ৫টি হাত বোমা বিপুল পরিমানে জিহাদি বইসহ জেএমবি সদস্য লালনকে গ্রেপ্তার করেছে চারঘাট মডেল থানা পুলিশ। গ্রেপ্তারকৃত লালন চারঘাট গোপালপুর গ্রামের মৃত আব্দুল্লাহ শেখের ছেলে। শুক্রবার দিন গত রাতে চারঘাট মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে লালনকে গ্রেপ্তার করে।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন জানান, রাতে গোপালপুর গ্রামে অভিযান চালিয়ে লালনকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় । ওই সময় তার বাড়ি তল্লাশী করে ৫টি হাতবোমা বিপুল পরিমান জিহাদি বই, পোস্টার ও হ্যান্ডবিল উদ্ধার করা হয়।

ওসি নিবারন চন্দ্র জানান, গ্রেপ্তারকৃত লালনের বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সাথে সক্রিয়তার প্রমান রয়েছে। ৫টি ককটেল, কিছু জিহাদি বই, পোস্টার, হ্যান্ডবিল ও হাতে লেখা কাগজ পত্র উদ্ধার করা হয়।

তিনি বলেন ২০০৬ সালে উক্ত লালন জেএমবির সদস্য হিসাবে র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়। ওই সময় র‌্যাব সদস্যরা চারঘাট থানায় একটি মামলা দায়ের হয়। উক্ত মামলায় ১০ বছরের সশ্রম কারা ভোগ করে কিছু দিন পুর্বে সে বেরিয়ে আসে। গ্রেপ্তারকৃত লালনের বিরুদ্ধে থানায় ইতিপুর্বে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ আছে সেহেতু তার উপর নজরদারি রাখা হয়েছিল।

গ্রেপ্তারকৃত লালনকে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে দুইটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে এবং ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।






মন্তব্য চালু নেই