মেইন ম্যেনু

৫৪ যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ান বিমান নিখোঁজ

ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে ৫৪ যাত্রী নিয়ে একটি বিমান নিখোঁজ হয়েছে। বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। দেশটির জরুরি অনুসন্ধান ও উদ্ধার সংস্থার (বাসারনাস) বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, অভ্যন্তরীণ রুটে ৫৪ জন যাত্রী নিয়ে রবিবার বিমানটি পাপুয়া প্রদেশের পূর্বদিকে প্রত্যন্ত এক এলাকায় পৌঁছালে ট্রাফিক সিগন্যালে হারিয়ে যায়। এরপর যোগাযোগ স্থাপনের চেষ্টা করলেও বিমানটির সঙ্গে আর কোনো যোগাযোগ করা যায়নি।

স্থানীয় সময় বিকাল ৩টায় ত্রিঙ্গানা এয়ার এটিআর ৪২ বিমানটির সঙ্গে ট্রাফিক সিগন্যাল ছিন্ন হয়। বিমানটি সেনতাই বিমানবন্দর থেকে পাপুয়ার প্রাদেশিক রাজধানী জয়পুরার উদ্দেশ্যে যাত্রা করেছিল।

দেশটির যোগাযোগমন্ত্রী জেএ বারাতা বিমান নিখোঁজের বিষয়টি বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছে।

তিনি বলেন, ‘বর্তমানে ওখানে প্রতিকূল আবহাওয়া রযেছে। আকাশ মেঘাচ্ছন্ন এবং এলাকাটি পাহাড়ি হওয়ায় খোঁজার কাজ ব্যাহত হচ্ছে।

জানা যায়, ওই বিমানটিতে ৪৪জন যাত্রী, পাঁচজন ক্রু এবং পাঁচজন শিশু ও নবজাতক ছিল।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে ইন্দোনেশিয়ার সুরাবায়া থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে দুর্ঘটনা কবলিত হয়ে ১৬২ জন আরোহী প্রাণ হারায়। ওই দুর্ঘটনার জন্যে ইন্দোনেশিয়া সরকারের নিরাপত্তাহীনতাকে দায় করে ব্যাপক সমালোচনা হয়েছিল আন্তর্জাতিক মহলে।

চলতি বছরের জুলাইতে এক সামরিক বিমান বিধ্বস্ত হওয়ার পর দেশটির সরকার পুরোনো বিমান চলাচলে আরও সতর্ক হবে বলে জানিয়েছিল। ওই ঘটনায় একশজনেরও বেশি লোক প্রাণ হারায়।






মন্তব্য চালু নেই