মেইন ম্যেনু

৫ তলা থেকে গুলি চালায় জঙ্গিরা

রাজধানীর কল্যাণপুরে তাজ মঞ্জিল অর্থাৎ জাহাজ বিল্ডিং বাড়িটি ৬ তলা। প্রতি তলায় ৪টি করে ইউনিট। বাড়ির মালিক আতাহার উদ্দিন আহমেদ থাকেন ২ তলায়। ১ ও ৩ তলায় ফ্যামিলি বাসা। ৪ থেকে ৬ তলা পর্যন্ত মেস। এর মধ্যে ৫ তলায় থাকতো জঙ্গিরা।

পুলিশের আইজি এ কে এম শহীদুল হক বলেন, ৫৩/৫ নম্বর রোডের ‘জাহাজ বিল্ডিং’ নামক বাড়িটার ৫ তলা থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা।

সোমবার (২৫ জুলাই) রাত আনুমানিক ১১টায় রাজধানীর কল্যাণপুরে স্থানীয় বাসিন্দাদের সহায়তায় বিভিন্ন মেসে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। জাহাজ বিল্ডিং নামক বাড়িটির সামনে আসলে জঙ্গিরা ওই বাড়ির ৫ তলা থেকে গুলি ছোড়ে।

ভোর ৫টা ৫১ মিনিটে কল্যাণপুরের জাহাজ বিল্ডিং নামের ওই বাড়িটিতে অভিযান শুরু করে সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের সঙ্গে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়। এক জঙ্গি গুলিবিদ্ধসহ আটক করা হয় দু’জনকে।

স্থানীয়রা জানান, জঙ্গিরা ‘নারায়ে তাকবির’ ও ‘আল্লাহু আকবর’ বলে পুলিশের উপর গুলি চালাতে শুরু করে। এসময় বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের শব্দও পাওয়া যায়। পুলিশ সাধারণ মানুষকে নিরাপদ আশ্রয়ে থাকতে পরামর্শ দেয়।

অভিযান শেষে এই অভিযানের বিষয়ে আইজিপি বলেন, নিহত জঙ্গিদের গুলশানের মতো বড় ধরনের কোনো ঘটনা ঘটানোর পরিকল্পনা ছিল। তিনি আরো বলেন, আইএস বলা হলেও এরা কেউ আসলে আইএস নয়। সন্দেহ করা হচ্ছে এরা জেএমবি। গুলশানের মতো বড় কোনো ঘটনা ঘটানোর পরিকল্পনা ছিল এদের।

এদিকে এই ঘটনার পর নিরাপত্তাজনিত কারণে কল্যাণপুরের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হলি ক্রিসেন্ট মডেল স্কুলের প্রধান শিক্ষক এস আহম্মেদ খান সাইফুল। তিনি জানান, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরামর্শে স্কুল বন্ধ রাখার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।






মন্তব্য চালু নেই