মেইন ম্যেনু

৫ মামলায় জামিন পেলেন রিজভী

হত্যা ও নাশকতার অভিযোগে রাজধানীর পল্লবী, মতিঝিল, রমনা ও খিলগাঁও থানায় করা পাঁচ মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে ৬ মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

তার পক্ষে করা আবেদনের প্রেক্ষিতে বুধবার হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে এদিন রিজভীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন সগীর হোসেন লিওন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুনা নাহরীন।

আইনজীবী সগীর হোসেন লিওন পরে সাংবাদিকদের জামিনের বিষয়টি নিশ্চিত করেন। তবে রমনা থানার আরো একটি মামলা থাকায় রিজভী এখনই মুক্তি পাচ্ছেন না বলেও জানান তিনি।

২০১৩ ও ২০১৫ সালে রিজভীর নামে এসব মামলা হয়। এই পাঁচ মামলায় গত ১৮ আগস্ট আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন রিজভী। ওইদিন ঢাকা মহানগর দায়রা জজ তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে আছেন।

এরপর রিজভী নিম্ন আদালতের জামিন খারিজ আদেশের বিপক্ষে ৫ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন। সেই আবেদনের শুনানি শেষে বুধবার হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন।






মন্তব্য চালু নেই