মেইন ম্যেনু

৬৮-তে পা রাখলেন মামুনুর রশীদ

দেশীয় নাট্যাঙ্গনের অন্যতম পুরোধা বিশিষ্ট নাট্যজন মামুনুর রশীদ ৬৮ বছরে পা রাখলেন আজ। বয়স ৬৮ হলেও জীবনে মাত্র ১৭ বার জন্মদিন পেয়েছেন তিনি। কারণ ইংরেজি লিপিয়ারের হিসাব অনুযায়ী প্রতি চার বছর পর পর ক্যালেন্ডারের পাতায় আসে ২৯শে ফেব্রুয়ারি। তাই চার বছর পর পর আসে মামুনুর রশীদের জন্মদিন।

এবারের ৬৮তম বছরের ১৭তম জন্মদিনটিকে রঙিন করে উদযাপন করবেন সংস্কৃতিকর্মীরা। এজন্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীকে আহ্বায়ক ও আক্তারুজ্জামানকে সদস্য সচিব করে মামুনুর রশীদের জন্মদিন উদযাপন কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটির উদ্যোগে আজ সন্ধ্যা ৬টায় রাজধানীর জাতীয় জাদুঘরে আয়োজন করা হয়েছে ‘সাম্য ও শিল্পের কারিগর মামুনুর রশীদ জন্মজয়ন্তী’ শিরোনামের বিশেষ অনুষ্ঠান। এতে দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বদের পাশাপাশি সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হবেন মামুনুর রশীদ।

আয়োজক সূত্রে জানা যায়, আলোচনা, ফুলেল শুভেচ্ছা, স্মৃতিচারণ এবং মামুনুর রশীদের সৃজনকর্ম দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠান। দেশের গুণী সাংস্কৃতিক ব্যক্তিত্বরা এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এছাড়া জন্মদিন উপলক্ষে মামুনুর রশীদকে দেখা যাবে টিভিপর্দাতেও। সকাল ১০টা ২০ মিনিটে তিনি উপস্থিত থাকবেন বৈশাখী টিভির প্রতিদিনের সরাসরি অনুষ্ঠান ‘আলাপ’-এ। পাশাপাশি দুপুর সাড়ে ১২টায় থাকবেন চ্যানেল আইতে। সেখানে অনন্যা রুমার প্রযোজনায় ‘সিটিসেল তারকা কথন’ অনুষ্ঠানে দেখা যাবে মামুনুর রশীদকে।






মন্তব্য চালু নেই