মেইন ম্যেনু

৬৮ মামলায় মাহফুজ আনামকে হাইকোর্টের জামিন

দেশের বিভিন্ন জেলায় মানহানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা ৬৮টি মামলায় ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মাহফুজ আনামের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির।

উল্লেখ্য, সেনানিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় দেশের শীর্ষ রাজনীতিকদের বিরুদ্ধে দুর্নীতির অসংখ্য মামলা হয়। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বহু রাজনীতিককে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সে সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) দেওয়া তথ্য যাচাই না করেই শেখ হাসিনার দুর্নীতি বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে ডেইলি স্টার। এ প্রসঙ্গে গত ৬ ফেব্রুয়ারি এক টেলিভিশন আলোচনায় মাহফুজ আনাম বলেন, ‘যাচাই না করে তা প্রকাশ করা ছিল ‘বিরাট ভুল’।’ তার ওই স্বীকারোক্তির পর ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সারাদেশে বিভিন্ন আদালতে ৮০টির বেশি মামলা দায়ের করা হয়। প্রায় সব মামলার বাদীই ক্ষমতাসীন আওয়ামী লীগ, এর অঙ্গ, সহযোগী, সমমনা সংগঠনের নেতা-কর্মী, আইনজীবী। মামলাগুলো আমলে নিয়ে এরই মধ্যে একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা এবং সমনও জারি করা হয়েছে। কয়েকটি মামলায় তিনি বিচারিক আদালত থেকে জামিন নিয়েছেন।






মন্তব্য চালু নেই