মেইন ম্যেনু

৬৮ হজ এজেন্সিকে সাজা

২০১৫ সালের হজ মৌসুমে অনিয়মে ৬৮ এজেন্সি লাইসেন্স বাতিল, স্থগিত, জরিমানার মতো বিভিন্ন সাজা দিয়েছে সরকার।

বুধবার (২৭ এপ্রিল) দশম জাতীয় সংসদেও দশম অধিবেশনে সংসদ সদস্য এম আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের অনুপস্থিতিতে জবাব দেন রেলমন্ত্রী মজিবুল হক।

মন্ত্রী বলেন, ১৭৬টি হজ এজেন্সির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপিত হয়। অভিযোগ সংক্রান্ত প্রতিবেদন পর্যালোচনায় ১০৮টি এজেন্সিকে অব্যাহতি দেয়া হয়।

মন্ত্রী জানান, আলভী ট্রাভেলস অ্যান্ড ট্যুরস লাইসেন্স বাতিল এবং ১০ লাখ জারিমানা করা হয়। আটলান্টিক এভিয়েশন অ্যান্ড টুরিজম এবং হুমায়রা হজ ট্রাভেলস লিমিটেড, জিকরা হজ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, মডেল আর্ক ইন্টারন্যাশনাল, শাহিন এয়ার ইন্টারন্যাশনাল (প্রা.) লিমিটেডের লাইসেন্স বাতিল করে প্রত্যেককে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া অন্যান্য সাজাপ্রাপ্ত এজেন্সিগুলো হলো: ব্রাইট ট্রাভেলস এবং মৌসুমী এয়ার ট্রাভেলস লিমিটেডের লাইসেন্স বাতিল করে প্রত্যেককে ৩ লাখ টাকা করে জরিমানা করা হয়। রৌমারি ট্রাভেলস এন্ড ট্যুরস এবং কে আলম ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের লাইসেন্স বাতিল এবং জামানত বাজেয়াপ্ত করা হয়।

হোসাইন এয়ার সার্ভিসের লাইসেন্স দুই বছরের জন্য স্থগিত করে ২ লাখ টাকা জরিমানা, এম তাইয়েবা ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লাইসেন্স দুই বছরে জন্য স্থগিত করে ৫ লাখ টাকা জরিমানা, বুলবুলি হক ট্রাভেলস লাইসেন্স, মীর অ্যান্ড অ্যাসোসিয়েটস ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের লাইসেন্স দুই বছরের জন্য স্থগিত করে তিন লাখ টাকা জরিমানা, মদিনা মোনাওয়ারা এয়ার সার্ভিস, শুয়াইব এয়ার ইন্টারন্যাশনাল, এম রহমত হজ কাফেলা এবং ডিসকভারি সিলেট ট্রাভেলস এন্ড ট্যুরসকে দুই বছরের জন্য স্থগিত এবং ৫ লাখ টাকা জরিমানা করা হয়। অ্যাসুরেন্স এয়ার সার্ভিস, কেরানিগঞ্জ হজ ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, আল মারিয়া ট্রাভেলস, গোল্ডেন হলিডেজ ইন্টারন্যাশনাল, কাজী এভিয়েশন সার্ভিস লি., খন্দকার ব্রাদার্স নেটওয়ার্ক, মাবরর এয়ার ইন্টারন্যাশনাল, সেরাসেন ট্রাভেলস এবং ইয়াহিয়া ট্রাভেল অ্যান্ড ট্যুরসকে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

আবাবিল ওভারসিজ লিমিটেড, আল আমিন এভিয়েশন, রাইয়ান ট্রাভেল ইন্টারন্যাশনাল, সালওয়া ওভারসিজ সার্ভিস, রঙ্গন এয়ার সার্ভিস, মুনতাকা ট্যুরস ট্রাভেলস, আমার বাই ট্রাভেলস এন্ড ট্যুরস, আনসারি ওভারসিজ, আজমল ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, আকবর ট্যুরস, আল আবরার এভিয়েশন, আল হাসান ট্যুরস অ্যান্ড ট্যুরস, দারুল ইমান ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরস, জেটিএস ট্রাভেলস লিমিটেড, মওদুদ এয়ার ইন্টারন্যাশনাল, মাহির হজ সার্ভিস অ্যান্ড ট্যুরস, মুসলিম হজ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, সুবর্ণলতা এয়ার ট্রাভেলস, সৌদি বাংলা এয়ার সার্ভিস লি., সুমাইয়া এয়ার ইন্টারন্যাশনাল, সুন্দরবন এয়ার এক্সপেস এবং সানস্টার সার্ভিসকে ৩ লাখ টাকা করে জরিমানা করা হয়। শাহ আমানত হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুর, অরিয়ন এয়ার সার্ভিস, টপকন ওভারসিজ লিমিটেড, ইরেস এয়ার ইন্টারন্যাশনাল লিমিটেড, কাজী ট্রাভেল অ্যান্ড ট্যুরস, মিডিয়া ট্রাভেল সার্ভিস লিমিটেড, শরিফ এয়ার সার্ভিস, হক ইন্টারন্যাশলাল, গেøাবাল এভিয়েশন অ্যান্ড টুরিজম, গ্রামীণ এয়ার ইন্টারন্যাশনাল, খান এয়ার সার্ভিস, নীলিমা এভিয়েশন, আবদুর রহমান ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, এয়ার রয়েল এভিয়েশন, সেন্ট্রাল ট্রাভেল অ্যান্ড ট্যুরস, ড্রিম ট্রাভেলস অ্যান্ড ট্যুরস ওভারসিজ, নুর ই মাদিয়ানা এবং সিদ্দিকা ট্যুরস অ্যান্ড ট্রাভেলসকে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়। তাহনিফ এভিয়েশন লিমিটেডকে তিরস্কার করা হয়। অন্য জরিমানা হওয়া অন্য এজেন্সিগুলোর অধিকাংশকেও জরিমানা করা হয়।






মন্তব্য চালু নেই