মেইন ম্যেনু

৭০ মার্কিন সেনা কর্মকর্তার হিটলিস্ট প্রকাশ আইএস

মার্কিন সেনাবাহিনীর ৭০ কর্মকর্তার হিটলিস্ট প্রকাশ করেছে চরমপন্থী সংগঠন ইসলামিক স্টেট। আইএসের দাবি এসব কর্মকর্তা সিরিয়ায় ড্রোন হামলায় জড়িত এবং আইএসের অনুগতরা যেখানেই থাক সেখানেই তাদের হত্যার নির্দেশ দিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানডে টাইমস রোববার এ তথ্য জানিয়েছে। নিজেদেরকে আইএসের হ্যাকিং ডিভিশনের সদস্য দাবি করে হ্যাকারদের একটি গ্রুপ এ তালিকা প্রকাশ করেছে। তালিকায় ৭০ জনেরও বেশি মার্কিন সেনা কর্মকর্তার নাম, পরিচয়, বাড়ির ঠিকানা ও ছবি প্রকাশ রয়েছে। এদের মধ্যে নারী সেনা কর্মকর্তাও রয়েছে।

আইএস সমর্থকদের এসব কর্মকর্তাকে হত্যার আহ্বান জানিয়ে বলা হয়েছে, ‘ যেখানেই থাকুক না কেন তাদের হত্যা করুন। তাদের বাড়ির দরজায় কড়া নাড়ুন ও শিরশ্ছেদ করুন, ছুরিকাঘাত করুন, তাদের মুখে গুলি করুন অথবা তাদের ওপর বোমা হামলা চালান।’

টুইটার ও জাস্টপেস্ট নামের একটি ওয়েবসাইটে ‘টার্গেট ইউনাইটেড স্টেটস মিলিটারি’ শিরোণামে প্রকাশিত ওই বার্তায় বলা হয়েছে, ‘তোমরা ক্রুসেডাররা কেবল জয়স্টিক ও কনসোল দিয়ে ইসলামিক স্টেটের যোদ্ধাদের বিরুদ্ধে লড়াই করতে পারবে। তোমাদের সেনাদের কোনো সাহস নেই। এমনকি তোমাদের প্রেসিডেন্টেরও কোনো সাহস নেই, যে এখনো সেনা পাঠাতে চায় না। তাই তোমারা হাজার মাইল দূরে বসে আমাদের সঙ্গে লড়াইয়ের দুর্বল প্রয়াস চালিয় যাচ্ছ।






মন্তব্য চালু নেই