মেইন ম্যেনু

৭১-এর শহীদদের শ্রদ্ধা জানালেন মোদি

একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার সকাল ১১টা ২৮ মিনিটে সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে তিনি শ্রদ্ধা জানান। এসময় তিনি শহীদদের স্মৃতির উদ্দেশে এক মিনিট নিরবতা পালন করেন এবং স্মৃতিসৌধের শোকবইয়ে স্বাক্ষর করেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় বাংলাদেশে পৌঁছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাভারের স্মৃতিসৌধের উদ্দেশে রওয়ানা দেন। স্মৃতিসৌধে তাকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সাভারের সাংসদ ডা. এনামুর রহমান, সেনাবাহিনীর নয় পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান, ঢাকার ডিসি মো. তোফাজ্জল হোসেন মিয়া, ঢাকার এসপি হাবিবুর রহমান।

সকাল সোয়া দশটায় এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে করে প্রথমবারের মতো ঢাকায় অবতরণ করেন নরেন্দ্র মোদি। তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মন্ত্রিসভার জেষ্ঠ্য সদস্যরাও উপস্থিত ছিলেন। বিমানবন্দরে নরেন্দ্র মোদিকে গার্ড অব অনার দেওয়া হয়। গার্ড অব অনার গ্রহণ করে ৮১ জনের বহরটি স্মৃতিসৌধের উদ্দেশ্যে রওনা হয়। এরপর নরেন্দ্র মোদি ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন ও পরিদর্শক বইয়ে স্বাক্ষর করবেন। এরপর তিনি তার সূচি অনুযায়ী বিভিন্ন কাজে অংশ নেবেন।






মন্তব্য চালু নেই