মেইন ম্যেনু

৭৯ পদক নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ অলিম্পিক দল

২৫ জুলাই যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে শুরু হয় স্পেশাল অলিম্পিক-২০১৫। ২ আগস্ট পর্দা নামে এই বিশেষ প্রতিযোগিতার। বাংলাদেশ ৬টি ইভেন্টে অংশ নিয়ে মোট ৭৯টি পদক জয় করেছে। তার মধ্যে ৪০টি স্বর্ণ, ২৮টি রৌপ্য ও ১১টি ব্রোঞ্জ পদক রয়েছে। ৭৯টি পদক জয় করে বুধবার দেশে ফিরেছে বাংলাদেশের বিশেষ অ্যাথলেটরা। সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ দলকে বহনকারী বিমান।

স্পেশাল অলিম্পিকের ১৪তম আসরে বাংলাদেশসহ ১৭৭টি দেশের প্রায় ৭ হাজার প্রতিযোগি অংশ নেয়। বাংলাদেশের ৫৭ জন খেলোয়াড় ২৫টি ডিসিপ্লিনের মধ্যে অ্যাথলেটরা অ্যাকুয়াটিকস, অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বচ্চি, ফুটবল ও টেবিল টেনিসে অংশ নেয়। তার মধ্যে ব্যাডমিন্টন, বচ্চি, টেবিল টেনিস, অ্যাথলেটিকস এবং অ্যাকুয়াটিকসে পদক জিতেছে। শুধু ফুটবলে কোনো পদক পায়নি বাংলাদেশ।

বাংলাদেশের সাটলার স্মরণ মোহাম্মদ ব্যাডমিন্টনের সবগুলো ইভেন্টে স্বর্ণ জেতেন। তিনি একাই মোট ১০টি স্বর্ণ পদক জিতেছেন। স্মরণের সঙ্গী রেজওয়ানুল হক সিঙ্গেলস ও ডাবলস মিলিয়ে ৫টি স্বর্ণ পদক জিতেছেন। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৮টি স্বর্ণ জিতেছেন জাকিয়া সুলতানা। বচ্চির ৮টি ইভেন্টে মোট ৮টি স্বর্ণ জিতেছেন তিনি। এ ছাড়া টেবিল টেনিসে সিঙ্গেলস ইভেন্টে ৪টি স্বর্ণ জিতেছেন উর্মি সাদিয়া।






মন্তব্য চালু নেই