মেইন ম্যেনু

৮ম বারেও হলো না ফখরুলদের চার্জ শুনানি

অষ্টম বারেও হলো না রমনা থানার গাড়ি ভাঙচুর, পুলিশের কর্তব্য কাজে বাধা ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির ৪১ নেতাকর্মীর চার্জ শুনানি। আগামী ৩ মার্চ শুনানির দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ সেখের আদালতে মির্জা ফখরুল ইসলাম, মওদুদ আহমেদ, আমানুল্লাহ আমানসহ ১৭ জনের পক্ষে আদালতে সময়ের আবেদন করেন তাদের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ অন্য আইনজীবীরা। আদালতে হাজির ছিলেন আবদুল্লাহ আল নোমান, গয়েশ্বর চন্দ্র রায়সহ ১১ জন।

আসামিদের সময়ের আবেদনের বিরোধিতা করে চার্জ গঠনের জন্য জোরালো দাবি জানান রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আনিসুর রহমান।

উল্লেখ্য, ২০১৩ সালের ২ মার্চ রমনা থানার বেইলি রোডে অবস্থিত সোনালি ব্যাংক ও ভিকারুননেসা স্কুলের সামনে গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগ ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা একটি এক্স করোলা গাড়ির চালক সোহেলকে মারধর করে তার পকেট থেকে ৭ হাজার ২শ টাকা ছিনিয়ে নেন। এ ঘটনায় ওই দিনই রমনা মডেল থানার এসআই আলী হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এরপর ২০১৪ সালের ৫ জুলাই এসআই দীপক কুমার দাস তদন্ত করে আসামিদের বিরুদ্ধে চার্জ শিট দাখিল করেন। গত ১৬ অক্টোবর এ মামলাটির চার্জ শুনানি হওয়ার কথা ছিল। এরপর থেকে আসামিদের মধ্যে কেউ না কেউ জেলহাজতে থাকায় এবং কেউ কেউ আদালতে না এসে সময়ের আবেদন দাখিল করায় অদ্যাবধি চার্জ শুনানি অনুষ্ঠিত হয়নি।






মন্তব্য চালু নেই