মেইন ম্যেনু

৮২তম বিবাহবার্ষিকী !

৮২তম বিবাহবার্ষিকী উদযাপন করলেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের এক দম্পতি। তাদের দুজনের ‍মিলিত বয়স ২১৪ বছর। স্বামী ডুরানোর্ড ভেইলার্ড গত ফেব্রুয়ারিতে ১০৯ বছর পূর্ণ করেছেন অন্যদিকে স্ত্রী জেনি এই মে মাসে ১০৫ বছর পূর্ণ করেছেন।

পরিবার-পরিজন, বন্ধু এবং শুভানুধ্যায়ীদের সঙ্গে এই বিশেষ দিনটি নিজের বাড়িতে উদযাপনের পরিকল্পনা করেন তারা। ডুরানোর্ড ভেইলার্ডের বাবা ছিলেন জেলে। তিনি বড় হয়েছেন দক্ষিণ হাইতির লেস কায়েসে। পড়াশোনা করেছেন আইন বিষয়ে। ১৯৩২ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন এ দম্পতি। ওই দিন হার্বার্ট হোভারকে হারিয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ফ্রাঙ্কলিন ডি রুজভেল্ট এবং প্রথমবারের মতো রেডিওতে পারফর্ম করেছিলেন মার্কিন কমেডিয়ান গ্রুসো মার্ক্স।

এ দম্পতির রয়েছে পাঁচ সন্তান। গত বৃহস্পতিবার তিনি পরিবারের সঙ্গে বিশেষ দিনটি উদযাপন করেন। বর্তমানে তিনি কানে খুব একটা শুনতে পান না এবং চোখেও কম দেখেন। তারপরও তিনি বিভিন্ন কৌতুক এবং গান গেয়ে সবাইকে নিয়ে দিনটি উদযাপন করেছেন। তার এক ছেলে ভেলি ভেইলার্ডের বয়স এখন ৬২। তিনি বলেন, ‘বাবা সবকিছু মনে করতে পারেন। তার দিকে দেখুন, তিনি কোনো কিছুর সাহায্য না নিয়েই চলাফেরা করছেন। তাই আমার কাছে বাবা একজন সুপারস্টার!’






মন্তব্য চালু নেই