মেইন ম্যেনু

৮ জঙ্গি ৩ দিনের রিমান্ডে

জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমীর আবু তালহাসহ গ্রেফতার আট জঙ্গির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার তাদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ডিবির পুলিশ পরিদর্শক সরওয়ার হোসেন ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমান প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

অন্য আসামিরা হলেন- শফিকুল ইসলাম, রুহুল আমিন, ইমদাদুল হক, রফিক আহম্মেদ ওরফে রয়েল, মো. মোস্তফা, সাখাওয়াত উল্লাহ ও আলী আশরাফ রাজীব।

পুলিশের রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা সবাই জেএমবির বিভিন্ন স্তরের নেতা। গ্রেফতার জঙ্গিদের মধ্যে শফিকুল ইসলাম সিলেট জেলার, রুহুল আমিন ও ইমদাদুল হক ময়মনসিংহ জেলার দায়িত্বপ্রাপ্ত হিসেবে জেএমবির বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করতেন। এদের মধ্যে রফিক আহমেদ খাবার-দাবার সরবরাহের কাজ, সাখাওয়াত উল্লাহ আইটির বিভিন্ন কর্মকাণ্ড যেমন জেহাদি প্রশিক্ষণের ভিডিও, যুদ্ধের ভিডিওসহ নেট থেকে অনেক কিছু ডাউনলোড করে থাকেন।

তারা ঢাকা ও তার আশপাশের এলাকায় জঙ্গি তৎপরতা চালাতে ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে টার্গেট করে হত্যার পরিকল্পনা করতে একত্রিত হয়েছিল মর্মেও রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে জিহাদি বই, লিফলেট ও সিডি, জঙ্গি প্রশিক্ষণের ভিডিও, ১০টি মোবাইল সেট ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

সোমবার রাতে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে জেএমবির ভারপ্রাপ্ত আমীর আবু তালহা ওরফে ফাহিম ওরফে পাখিসহ আট সদস্যকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।






মন্তব্য চালু নেই